অবৈধভাবে চাল-তেল মজুদ করলে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, অবৈধভাবে চাল-তেল মজুদ করলে ব্যবস্থা নেয়ার নির্দশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য বাজার পরিস্থিতি খতিয়ে দেখে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার (৩০ মে) মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এসব কথা বলেন খন্দকার আনোয়ারুল ইসলাম। কোন কোন বড় প্রতিষ্ঠান শর্ত ভঙ্গ করে চালসহ বিভিন্ন ব্যবসায় নেমেছে তা খতিয়ে দেখতেও প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সংশ্লিষ্টদের এ নির্দেশ দেয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ সচিব জানান, ভরা মৌসুমে কেন চালের দাম বাড়বে, এ নিয়ে বৈঠকে কথা হয়। কোথায় কোথায় মজুদ করা হচ্ছে, তাদের ধরা হবে।

সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে বেশ কয়েকটি আইনের খসড়ার চূড়ান্ত ও নীতিগত অনুমোদন দেয়া হয়। এরমধ্যে ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন আইন, ২০২২ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন এবং ‘জাতীয় শিক্ষা মূল্যায়ন কেন্দ্র আইন, ২০২২’ ও ‘আন্তজার্তিক মাতৃভাষা ইন্সটিটিউট আইন, ২০২২’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply