সমালোচনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মিরপুরে স্পোর্টিং উইকেট

|

মিরপুরের উইকেট নিয়ে কথা বলেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মিরপুরের উইকেট স্পোটিং করা সম্ভব নয়, এই ধারণাকে বুড়ো আঙ্গুল দেখিয়েছে গ্রাউন্ডস কমিটি। টেস্টে উন্নতি করতে এ ধরনের উইকেটে বেশি বেশি খেলা জরুরি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শ্রীলঙ্কান পেসাররা সফল হলেও দেশের উইকেটে কেন পেসাররা সফল হতে পারেননি, সেই ব্যাখ্যাও দিয়েছেন প্রধান নির্বাচক।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, স্পোর্টিং উইকেটে যত খেলা হবে তত ভালো করার সুযোগ পাবে পেসাররা। সক্ষমতা ও স্কিল অনুযায়ী ভালো পারফর্ম করার জন্য মনোনিবেশ করতে পারবে ক্রিকেটাররা। এ ধরনের উইকেটে বেশি বেশি খেললে উন্নতি করা সম্ভব।

প্রধান নির্বাচক আরও জানান, এনসিএল ও বিসিএলেও এরকম স্পোর্টিং উইকেট থাকবে। ৩টি ভেন্যুতে ঘরোয়া ক্রিকেট আয়োজনের কথাও জানান প্রধান নির্বাচক। তিনি বলেন, ১টিতে ফ্ল্যাট এবং দুটিতে স্পিনিং উইকেট থাকবে যাতে ক্রিকেটাররা সব ধরনের উইকেটে খেলে প্রস্তুতির সময় পায়।

ঢাকা এবং চট্টগ্রাম টেস্টে উইকেটের সুবিধা শতভাগ নিয়েছেন শ্রীলঙ্কার পেসাররা। তাদের উইকেটের সংখ্যাও উল্লেখযোগ্য। কিন্তু বিপরীতে, খুব বেশি সুবিধা আদায় করতে পারেননি বাংলাদেশের পেসাররা। সে প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, স্পোর্টিং উইকেটের সুবিধা আদায় করতে প্রথমেই স্কিলফুল হতে হবে। ফাস্ট বোলারদের জোরে বল করার জন্য শারীরিকভাবেও ফিট হতে হবে যাতে, ২ ইনিংসে ৪০ ওভার বল করার সক্ষমতা ও স্ট্যামিনা যেন থাকে। আমরা আশা করি, যে তরুণ ক্রিকেটারদের হাই পারফরমেন্স স্কোয়াডে নেয়া হয়েছে, তাদের থেকে অন্তত ১২ জনকে পুরোপুরি তৈরি করবো। তাদের লম্বা ভার্সনের ক্রিকেটে বেশি বেশি খেলানো হবে যাতে, তাদের টেস্ট ক্রিকেটে নেয়া যায়।

আরও পড়ুন: চাপ হলে অধিনায়কত্ব অন্য কেউ করুক, মুমিনুলের ব্যাপারে সুজন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply