টাঙ্গাইলে বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের আমৃত্যু করাদণ্ড

|

ফাইল ছবি।

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলে বাবাকে হত্যার দায়ে ছেলের আমৃত্যু করাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিত ব্যক্তির নাম মো. হাসমত আলী (৪২)। তিনি ঘাটাইল উপজেলার রামদেবপুর হেংগারচালা গ্রামের ছামেদ আলীর ছেলে। তার বিরুদ্ধে নিজের বাবাকেই হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই দণ্ড দেন আদালত।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের এ রায় দেন। টাঙ্গাইলের সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান জানান, হাসমত আলী ২০২০ সালের ১৭ অক্টোবর রাত ৯টার দিকে তার বাবা ছামেদ আলীর কাছে মাদক সেবনের জন্য টাকা চায়। তিনি টাকা দিতে অস্বীকার করলে হাসমত তাকে পেটাতে শুরু করে। এ সময় হাসমতের মা হাসনা বেগম এগিয়ে এলে তাকেও ধাওয়া করে সে।

পরে বাড়িতে থাকা কোদাল দিয়ে বাবা ছামেদ আলীর গলা, মাথা ও ঘাড়ে আঘাত করে দণ্ডপ্রাপ্ত হাসমত। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে মা হাসনা বেগমকেও কোপাতে গেলে এলাকার লোকজন এসে হাসমতকে ধরে পুলিশে সোপর্দ করে।

ঘটনার পরদিন হাসমতের মা বাদী হয়ে ঘাটাইল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় হাসমতকেই একমাত্র আসামি করা হয়। তদন্ত শেষে ঘাটাইল থানার উপপরিদর্শক (এসআই) মো. আরিফুল হাসান ২০২০ সালের ২৯ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।

গ্রেফতার হওয়ার পর থেকে হাসমত আলী জেল হাজতে ছিলেন। মঙ্গলবার তাকে আদালতে আনা হয়। রায় ঘোষণার পর তাকে পুনরায় জেল হাজতে পাঠানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply