রংপুরে ২ মাস ধরে গৃহবন্দি একটি পরিবার

|

রাস্তার ওপর দেয়াল তুলে পরিবারটিকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরের বদরগঞ্জে প্রায় ২ মাস ধরে গৃহবন্দী একটি পরিবার। দেয়াল তুলে বন্ধ করা হয়েছে তাদের আসা যাওয়ার পথ। পরিবারটির অভিযোগ বদরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি উত্তম কুমার সাহার বিরুদ্ধে। তবে অভিযুক্তের দাবি, রাস্তাটি তার কেনা। কারোর সুবিধা-অসুবিধা নিয়ে ভাবতে নারাজ তিনি।

রংপুরের বদরগঞ্জে দেয়াল তুলে প্রবীর কুমার সাহার বাড়ি থেকে বের হবার রাস্তা বন্ধ করে দেয়া হয় গত ৮ এপ্রিল। প্রদীপ সাহার দাবি, তার বড়ভাই ৬৫ শতকের মধ্যে ৫৭ শতক জমি পৌরসভার সাবেক চেয়ারম্যান উত্তম কুমার সাহার কাছে বিক্রি করেন। অবশিষ্ট ৮ শতক জায়গা দলিলে নকশা করে পরিবারের যাতায়াতের রাস্তা হিসেবে রেখে দেন। কিন্তু ক্ষমতার প্রভাবে সেই জমিতেই দেয়াল তুলে পরিবারকে অবরুদ্ধ করা হয়েছে।

পৌরসভায় জানালে অভিযুক্ত উত্তম কুমারের চাতালের দেয়াল ভেঙে সাময়িক যাতায়াতের বন্দোবস্ত করা হয়। কিন্তু ওইপথে যাতায়াত করতেও হুমকির সম্মুখীন হতে হচ্ছে বলে জানান পরিবারের সদস্যরা। নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে, সেই সাথে প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো ফল মিলছে না বলে জানালেন ভুক্তভোগী পরিবারটি।

এ নিয়ে বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বদরগঞ্জ পৌরসভার মেয়র আহসানুল হক চৌধুরী টুটুল বলেন, আমরা চাই প্রদীপ সাহা ওখানে আছে, থাক। আমরা এ নিয়ে আবারও সমাধানের জন্য আলোচনায় বসবো।

তবে অভিযুক্ত উত্তম কুমার বলছেন, রাস্তার জমিও তার কেনা। কিছুতেই তিনি তা ব্যবহার করতে দেবেন না। তার নিজের কেনা জমিতেই দেয়াল তুলেছেন বলে দাবি তার। কে কোন দিক থেকে চলাচল করবে তা নিয়ে কোনো মাথাব্যথা তার নেই বলে জানান উত্তম কুমার।

এ সমস্যা সমাধানে দুই পক্ষকে ৩০ জুলাই পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply