‘কেকে’র চেয়ে আমরা ভালো গাই’, রূপঙ্কর বাগচীর বক্তব্য ঘিরে তুমুল বিতর্ক

|

ছবি: সংগৃহীত।

কলকাতার গুরুদাস কলেজের নজরুল মঞ্চে একটি কনসার্টে গান গাইতে গাইতে মারা গেছেন ভারতের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কৃষ্ণকুমার কুন্নথ (কেকে)। মঙ্গলবার (৩১ মে) রাতে কনসার্ট শেষ হওয়ার কিছুক্ষণ পরই মারা যান তিনি। এই গায়কের মৃত্যুতে শোক প্রকাশ করছেন অনেক সঙ্গীতাঙ্গনের তারকা। তবে এ নিয়ে এক বিতর্কিত মন্তব্য করে কটাক্ষ ও সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন পশ্চিমবঙ্গের বিখ্যাত গায়ক রূপঙ্কর বাগচী। এক লাইভ ভিডিওতে এসে তিনি বলেছেন, কে এই কেকে? তার চেয়েও আমি, অনুপম, সোমলতা, ইমন অনেক ভালো গাই। খবর জি নিউজের।

এর আগে কলকাতায় কেকের অনুষ্ঠানের খবরে তুমুল উন্মাদনা দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। এমনকি অনুষ্ঠানের পর ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে কনসার্টের একাধিক ভিডিও। মুম্বাইয়ের গায়ক কেকে কে ঘিরে শ্রতা মহলের এতো উচ্ছ্বাস দেখেই ক্ষেপেছেন রূপঙ্কর। ঊড়িষ্যা থেকে একটি লাইভে এসে তিনি বলেন, কেকে দারুণ গায়ক। কিন্তু ওর ভিডিও দেখে আমি অনুভব করলাম, আমাদের কলকাতায় কেকে-র লেভেলে যারা যারা নাম করেছেন অর্থাৎ ন্যাশনাল লেভেলে কেকে-র যে জায়গা, সেই অনুযায়ী পশ্চিমবঙ্গের লেভেলে যারা যারা নাম করেছেন, সেই পজিশনে যে সমস্ত গায়ক গায়িকা আমাদের কলকাতায় রয়েছেন যেমন আমি, অনুপম, সোমলতা, ইমন, রাঘব, মনোময়, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপম তারা সবাই কেকে-র থেকে ভালো গায়। কই আমাদের নিয়ে আপনাদের মধ্যে এই রকম উন্মাদনা দেখি না তো!

লাইভে এই ভিডিওতে পশ্চিমবঙ্গের শ্রতাদের ওপরও ক্ষোভ প্রকাশ করেন এই গায়ক। বলেন, আমাদের নিয়ে আপনারা এতো উত্তেজনা বোধ করেন না কেনো? কে এই কেকে? আমরা যেকোনো কেকে-র থেকে বেটার। আমি যে ক’জন সিঙ্গারের নাম উচ্চারণ করলাম তারা যেকোনো পারফরম্যান্সে কেকের থেকে ভালো। মুম্বাই নিয়ে এতো উত্তেজনা কেনো? কতদিন মুম্বাইয়ের পেছনে ঘুরবেন? সাউথ ইন্ডিয়া, পঞ্জাব, উড়িষ্যাকে দেখুন, বাঙালি হোন প্লিজ।

তার এই কথার পরই শুরু হয়েছে বিতর্ক। অবশ্য এ নিয়ে অনুতাপের পরিবর্তে রূপঙ্করের দাবি, তিনি যা বোঝাতে চেয়েছেন মানুষ তা বুঝতেই পারেনি। সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, আমি জানি, আমার এই বক্তব্য অধিকাংশ জনই বোঝেননি। কিচ্ছু করার নেই।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply