আমাদের চেয়ে আর্জেন্টিনা ভালো ছিল: মানচিনি

|

ছবি: সংগৃহীত

দুর্দান্ত ফুটবল খেলেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতে নিয়েছিল ইতালি। কিন্তু হুট করেই যেন নিভে গেল দলটি। বিশ্বকাপ বাছাই পর্বও উতরাতে পারিনি দলটি। রাতে ফিনালিসিমাতেও সাদামাটা ছিল দলটি। আর্জেন্টিনার বিপক্ষে সে অর্থে লড়াইও করতে পারেনি তারা। ম্যাচ শেষে এমন সরল স্বীকারোক্তিই দিয়েছেন ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি।

বুধবার রাতে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ইউরোর শিরোপাধারী ইতালিকে। প্রথমার্ধেই ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় ল্যাতিন আমেরিকার দলটি। লক্ষ্যভেদ করেন লাউতারো মাটিনেজ ও আনহেল ডি মারিয়া। এরপর দ্বিতীয়ার্ধের এক চেটিয়া ফুটবলের পর শেষদিকে বদলি নামা পাওলো দিবালা বাড়ান জয়ের ব্যবধান।

দলের এমন নীরব আত্মসমর্পণে রীতিমতো বিধ্বস্ত ইতালিয়ান কোচ বলেন, প্রথমার্ধে আমরা দুই গোলের সময় দুটি ভুল করলেও ম্যাচে ভারসাম্য ছিল। এরপর তারা বল ধরে রাখে এবং ম্যাচকে ভালোভাবে ঘোরাতে পারে। তারা আমাদের চেয়ে ভালো ছিল।

অবশ্য প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করেছিল ইতালি। কয়েকবারই তখন পরীক্ষা দিতে হয়েছে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় ম্যাচ থেকে ছিটকে গেছে বলে মনে করেন মানচিনি। তিনি বলেন, আমাদের ম্যাচটিকে উন্মুক্ত করে গোল করতে যাওয়ার চেষ্টা করা উচিত ছিল, কিন্তু দ্বিতীয়ার্ধে আমরা এটা ঘুরিয়ে দেয়ার জন্য খুব কমই করেছি। প্রথমার্ধে আমাদের সুযোগ ছিল এবং সেখান থেকে আরও বেশি করে নেয়া উচিত ছিল।

মানচিনি আরও বলেন, যতক্ষণ না তারা গোল করে ততক্ষণ ম্যাচটি ভারসাম্যপূর্ণ অবস্থায় ছিল, এরপর আর্জেন্টিনা যা খেলেছে তাতে তারা জয়ের দাবিদার ছিল। এটা দুঃখজনক যে দুটি গোল এসেছে আমাদের ত্রুটি থেকে।
আরও পড়ুন: ইতালির বিপক্ষে ম্যাচ জিতে যা বললেন মেসি
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply