ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছেন আরও দুইজন

|

ফাইল ছবি

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় মিরপুরের হোম অব ক্রিকেটে। সভায় বিসিবি সভাপতি সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালকরা দেশের ক্রিকেটের উন্নয়নের স্বার্থে বিভিন্ন অ্যাজেন্ডা নিয়ে আলোচনা করেন। সভায় টেস্টে বাংলাদেশের নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক হিসেবে লিটন দাসের নামও ঘোষণা করা হয়। আসে আরও গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত।

সভা শেষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের উদ্দেশে বলেন, জাতীয় দলের নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। ২০২৩ সালের জুন পর্যন্ত এ দুই নির্বাচক দায়িত্বে থাকবেন। আমরা নির্বাচক হিসেবে আরও নামও আহ্বান করেছিলাম, কিন্তু আজকের মিটিংয়েও কোনো নাম কেউ প্রোপোজ করতে পারেননি। তখন অপারেশন্স থেকে প্রস্তাব করা হয় যে, বর্তমান নির্বাচকদের মেয়াদ ২০২৩ সালের ওয়ার্ল্ডকাপ পর্যন্ত বাড়ানো হোক।

জাতীয় নির্বাচক দলের নির্বাচক প্যানেল সম্পর্কে পাপন আরও বলেন, যেহেতু আমাদের অনেক খেলা। বয়সভিত্তিক ক্রিকেটেও যে খেলাগুলো হয় সবগুলো তাদের (বর্তমান প্যানেল) পক্ষে দেখা সম্ভব নয়। কারণ আমাদের জাতীয় দলের খেলাই এতোগুলো। সেজন্য আরও দু’জনকে আমরা অন্তর্ভুক্ত করবো।

প্রসঙ্গত, দীর্ঘ সময় ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব পালন করছেন মিনহাজুল আবেদীন নান্নু। ২০১৬ সালে ফারুক আহমেদ নির্বাচকের দায়িত্ব ছাড়ার পর প্রধান নির্বাচকের দায়িত্ব ওঠে নান্নুর কাঁধে। একই সময়ে দায়িত্ব দেয়া হয়েছিল হাবিবুল বাশারকেও।

উল্লেখ্য, ২০২১ সালে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের সুমনের সাথে নির্বাচক হিসেবে যুক্ত হন জাতীয় দলের আরেক সাবেক সদস্য আবদুর রাজ্জাক রাজ।

/এসএইচ



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply