যুক্তরাষ্ট্রে এবার শেষকৃত্য অনুষ্ঠানে বন্দুক হামলা, নিহত ২

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে এবার একটি শেষকৃত্য অনুষ্ঠানে চালানো হয়েছে বন্দুক হামলা। বৃহস্পতিবার (২ জুন) উইসকনসিন অঙ্গরাজ্যে গুলির ঘটনায় প্রাণ গেছে দু’জন নারীর।

পুলিশ জানায়, সমাধিস্থলে শেষকৃত্যে অংশ নিয়েছিলেন পরিবারের সদস্যরা। আনুষ্ঠানিকতা চলাকালে বন্ধুক হাতে এক ব্যক্তি আকস্মিক এলোপাতাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান দুই নারী। গুলিবিদ্ধ হয়ে আহত হন আরও দু’জন। এ ঘটনায় অবশ্য হামলাকারীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অপরাধী শনাক্তে চলছে অভিযান।

এনপিআরে প্রকাশিত খবরে বলা হয়, একইদিন যুক্তরাষ্ট্রে আরও দুটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। আইওয়ার আমেস চার্চের বাইরে বন্দুক হামলায় দুই নারী মৃত্যুবরণ করেন। এছাড়া এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই উইসকনসিনের মিলওয়াকির দক্ষিণে একটি কবরস্থানের বাইরে বন্দুক হামলায় আহত হন আরও দুই ব্যক্তি।

বৃহস্পতিবারের এই বন্দুক হামলার ঘটনাগুলোর আগেরদিনই টুলসা মেডিকেল অফিসের সামনে একজন গানম্যানের গুলি করেন হত্যা করেন তার সার্জন এবং আরও ৩ ব্যক্তিকে। চলতি বছর যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ২৩৩টি বন্দুক হামলার ঘটনা নথিভুক্ত করা হয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন দেশজুড়ে এই আগ্নেয়াস্ত্র সন্ত্রাস বন্ধের জন্য অবাধে অস্ত্র ক্রয় ও বহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, গেলো মঙ্গলবার ১৮ বছর বয়সী এক বন্দুকধারী টেক্সাসের রব এলিমেন্টারি স্কুলে ঢুকে নির্বিচারে গুলি চালানো শুরু করে। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী নিজেও নিহত হয়। ওই ঘটনায় নিহত ২১ জনের মধ্যে ১৯ জনই শিশু।

আরও পড়ুন: ‘হাতে রক্ত মেখে সম্মেলন করছে এনআরএ’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply