সীতাকুণ্ডের ভয়াবহ অগ্নিকাণ্ডের জন্য দায়ী সরকারের ব্যর্থতা: মির্জা ফখরুল

|

ঠাকুরগাঁও প্রেসক্লাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধি:

চট্রগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির পক্ষ থেকে শোক প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ঘটনায় বিএনপি ক্ষুব্ধ উল্লেখ করে তিনি বলেন, সরকারের ব্যর্থতা এই দুর্ঘটনার জন্য সম্পূর্ণভাবে দায়ী। সরকার শুধু মাত্র পোর্টের উন্নয়নের কথা বলে, কিন্তু পোর্টের ভেতরের অবস্থা যে ভঙ্গুর তা বলে না। এ ঘটনায় অগ্নিদগ্ধদের উপযুক্ত চিকিৎসা সেবা দেয়া, দুর্ঘটনা মোকাবেলা ও জনগণের জীবনের নিরাপত্তা দিতেও সরকার ব্যর্থ বলে মন্তব্য করেন তিনি।

রোববার (৫ জুন) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাব মিলনায়নে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই দেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। আওয়ামী লীগকে বিতাড়িত করতে না পারলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব, গণতন্ত্র ও অস্তিত্ব বিপন্ন হবে। বিএনপি তখনই নির্বাচনে যাবে, যখন এই দেশে নিরপেক্ষ নির্দলীয় নির্বাচনকালীন সরকার গঠন হবে।

বিএনপি জোটগত আন্দোলন করছে না জানিয়ে তিনি বলেন, বিএনপি যুগপৎ আন্দোলন করছে। যেখানে প্রত্যেকটি রাজনৈতিক দল তার নিজস্ব অবস্থানে থেকে আন্দোলনে অংশ নেবে। প্রয়োজনে আন্দোলনের ধারার মধ্য দিয়ে নির্ধারিত হবে রাজনৈতিকদলগুলো জোটবদ্ধ হবে কিনা। ২০ দলীয় জোট নয়, এখন এককভাবে আন্দোলন করছে বিএনপি এবং অন্য দলগুলোকেও এককভাবে আন্দোলন করার আহ্বান জানানো হচ্ছে।

এ সময় বাজেট নিয়ে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি প্রতিবছর বাজেট ভাবনা দিতো। কিন্তু সেটি গুরুত্ব ও ব্যবহার করা হয় না। এখন বাজেট করা হয় কিছু সংখ্যক লোককে ধনী করার জন্য, যেখানে বড়লোকেরা আরও বড়লোক হবে আর গরীবেরা আরও গরীব হবে।

এ মত বিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত ১০টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। পর পর বেশ কয়েকটি বিস্ফোরণে কেপে ওঠে চারপাশ, সেই সাথে ছিল আগুলের লেলিহান শিখা। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। উদ্ধার অভিযানে গিয়ে প্রাণ হারিয়েছেন ফায়ার সার্ভিসের ৯জন কর্মীও। হতাহত প্রায় ৪ শতাধিক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply