ঈদে মায়ের কাছে ফেরা হলো না ফায়ার সার্ভিস কর্মী মনিরের

|

নিহত ফায়ার সার্ভিস কর্মী মনিরুজ্জামান মনির।

কুমিল্লা ব্যুরো:

মায়ের সঙ্গে কথা দিয়েছিলের ঈদে বাড়ি ফিরবেন। দুইমাস বয়সী শিশু জান্নাতুল মাওয়াসহ স্ত্রীকে শ্বশুর বাড়ি থেকে নিজের বাড়িতে নিয়ে আসবেন। সন্তানের আকিকা দেবেন বলেও জানিয়েছিলেন মাকে। তবে এসবের কোনো কিছুই করা হলো না ফায়ার সার্ভিস কর্মী মনিরুজ্জামান মনিরের। চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ৯ জন ফায়ার সার্ভিস কর্মীর মধ্যে তিনিও একজন। কুমিল্লায় মনিরুজ্জামানের বাড়িতে এখন শোকের মাতম।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের নাইয়ারা গ্রামের মুক্তিযোদ্ধা মৃত ছানু মিয়ার ছেলে মনিরুজ্জামান। রোববার (৫ জুন) সকালে ছেলের মৃত্যুর খবর পান মা শরীফা বেগম। এরপর থেকে ছেলে মনিরের কথা বলে বারবার জ্ঞান হারাচ্ছেন তিনি। শনিবার বিকেলেও ছেলের সঙ্গে মুঠোফোনে কথা হয়েছে মায়ের। তখন কল্পনাও করতে পারেননি, ছেলের সাথে সেটিই ছিল তার শেষ কথা।

২০১৬ সালে ফায়ার সার্ভিস কর্মী হিসেবে চাকরি নেন মনিরুজ্জামান মনির। দুই মাস আগে ঢাকা থেকে চট্টগ্রাম সীতাকুণ্ডে বদলি হয়ে আসেন তিনি। ৭ বছর চাকরি জীবনে সাহসী ফায়ার কর্মী হিসেবে একাধিকবার পদকও পেয়েছেন মনির।

তিন বছর আগে বরিশাল জেলায় বিয়ে করেন তিনি। সংসার জীবনে জান্নাতুল মাওয়া নামের দেড় মাস আগে একটি কন্যা সন্তান হয়েছে তার। স্ত্রী মাহমুদ আক্তার মুক্তা স্বামীর মৃত্যুর খবর শুনে মেয়েকে নিয়ে বরিশাল থেকে কুমিল্লায় স্বামীর বাড়িতে আসছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, শনিবার (৪ জুন) রাত ১০টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। পর পর বেশ কয়েকটি বিস্ফোরণে কেপে ওঠে চারপাশ, সেই সাথে ছিল আগুলের লেলিহান শিখা। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, আহত ১৬৩ জন। উদ্ধার অভিযানে গিয়ে প্রাণ হারিয়েছেন ফায়ার সার্ভিসের ৯ জন কর্মীও।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply