হজ ফ্লাইট শুরু

|

৪১০ জন মুসল্লি নিয়ে সৌদি গেলো প্রথম হজ ফ্লাইট। রোববার (৫ জুন) সকাল সোয়া নয়টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় বিমানটি। এ সময় বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান মুসল্লিদের বিদায় জানান।

দায়িত্বশীলরা জানিয়েছেন, শুরুর দিকে কিছু জটিলতা থাকলেও এবারের হজ যাত্রায় বড় ধরনের কোনো সংকট হবে না।

এদিন প্রথম ফ্লাইটে হজ করতে সৌদির উদ্দেশে ৪১৫ জন যাত্রীর যাওয়ার কথা ছিল। তবে, ৫ জন যাত্রী কম নিয়ে ঢাকা ছেড়েছে বিমানের প্রথম ফ্লাইট। যে পাঁচজন যেতে পারেননি তাদের একজন করোনা পজেটিভ, আরকেজনের নেই দরকারি কাগজপত্র, বাকি তিনজন সময়মত পৌঁছাতে পারেননি।

বিমানবন্দর থেকে বের হয়ে আশকোনার হজ ক্যাম্পে আসেন দায়িত্বশীল দুই প্রতিমন্ত্রী। মুসল্লিদের খোঁজ খবর নেন তারা। জানান, শুরুতে কিছু জটিলতা থাকে, যা ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।

এখনও বেসরকারি হজযাত্রীদের ভিসা না পাওয়াসহ আরও নানা জটিলতা আছে বলে জানা গেছে। আর হজ ক্যাম্পে এখন কেবল সরকারি হজযাত্রীরা। ফলে, খুব একটা ভোগান্তি নেই মুসল্লিদের।

৫ থেকে ৯ জুন পর্যন্ত প্রতিদিন বাংলাদেশ বিমানের রয়েছে একটি করে ফ্লাইট। যা কেবল সরকারি হজযাত্রী বহন করবে। ১০ জুন থেকে যাবেন বেসরকারি যাত্রীরাও। চাঁদ দেখা সাপেক্ষে ৯ জুলাই পবিত্র হজ পালিত হওয়ার কথা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply