আগুন নেভেনি ৩৬ ঘণ্টায়ও

|

৩৬ ঘণ্টা অতিবাহিত হলেও চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি এখনও। সেখানকার আগুন নিয়ন্ত্রণে এখনও কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট।

কন্টেইনারের ভেতরে পানি প্রবেশ না করায় আগুন নেভানো সম্ভব হচ্ছে না বলে জানান উদ্ধারকর্মীরা। ফায়ার সার্ভিস জানায়, ডিপো কর্তৃপক্ষের সাথে কথা বলে যেসব কন্টেইনারে এখনও আগুন জ্বলছে সেগুলোর দরজা খুলে ভেতরে পানি দেয়ার পরিকল্পনা রয়েছে তাদের।

ডিপোর ভেতরে নতুন কোনো মৃতদেহ আছে কিনা সেটি নিশ্চিত করতে না পারলেও সংস্থাটির তিনজন সদস্য এখনও নিখোঁজ রয়েছে। আগুন নিভলে ভেতরে নতুন কোনো মৃতদেহ আছে কিনা তা খুঁজে দেখবে ফায়ার সার্ভিস। ভয়াবহ অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিসের ৯ সদস্যসহ ৪৯ জনের প্রাণহানি হয়েছে। এই ঘটনায় অগ্নিদগ্ধ ও আহত হয়েছেন আরও অন্তত ১৮২ জন।

শনিবার রাত ১০ টায় বিএম ডিপোতে আগুন লাগলেও প্রাণহানির ঘটনা ঘটে পরে সেখানে থাকা রাসায়নিক পদার্থের কন্টেইনার বিস্ফোরণে। ঘটনা তদন্তে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বন্দর কর্তৃপক্ষ ও বিএম কন্টেইনার কর্তৃপক্ষ পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ এবং আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেয়ার কথা জানানো হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply