ফরিদপুরে ঢাকাসহ দেশের সব রুটের বাস চলাচল বন্ধ

|

বাস শ্রমিক-থ্রি হুইলার কর্মীদের দ্বন্দ্ব।

ফরিদপুর প্রতিনিধি:

থ্রি হুইলার শ্রমিকদের সাথে দ্বন্দ্বের জেরে ফরিদপুর থেকে ঢাকাসহ সকল রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিকরা। সোমবার (৬ জুন) কোনো পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছেন বাস টার্মিনালে আসা যাত্রীরা।

জানা গেছে, সোমবার বাস টার্মিনাল থেকে আলফাডাঙ্গাগামী একটি বাসের ড্রাইভারকে মারধর করে মাহেন্দ্র চালকরা। এতে রাসেল নামের ওই বাস ড্রাইভার গুরুতর আহত হন। এই খবর টার্মিনালে শ্রমিকদের কাছে পৌঁছালে তারা বাস চলাচল বন্ধ করে দেন। শ্রমিকদের দাবি, মহাসড়কের সকল ধরনের থ্রি হুইলার বন্ধ করতে হবে।

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম মো. নাছির জানান, বাস চালককে মারধরের খবরে শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়েছে। আমরা সাধারণ শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। শ্রমিকদের সাথে আলোচনা করে খুব শিগগিরই বাস চালুর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এ নিয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এ জলিল জানান, শ্রমিকদের সাথে কথা হচ্ছে। ৭ দিনের মধ্যে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছি। কিন্তু এরপরও তারা বাস চালাচ্ছে না। আমরা পর্যবেক্ষণ করছি, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply