অনাস্থা ভোটে উতরে গেলেন বরিস জনসন

|

ব্রিটিশ পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ দলে নেতৃত্বের প্রশ্নে রাখা অনাস্থা ভোটে উতরে গেলেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার (৬ জুন) তার পক্ষে ছিলেন ২১১ এমপি, বিপক্ষে ভোট দেন ১৪৮ জন।

অর্থাৎ ৫৯ শতাংশ রক্ষণশীল আইনপ্রণেতার সমর্থন আদায় করতে পেরেছেন বরিস জনসন। এই ফলাফলের সুবাদে আগামী একবছর তার বিরুদ্ধে দল থেকে তোলা যাবে না অনাস্থা প্রস্তাব। একে নিষ্পত্তিমূলক আখ্যা দিচ্ছেন বরিস। তার দাবি, গণমাধ্যম এবং বিরোধী দল তার বিরুদ্ধে যে প্রোপাগাণ্ডা ছড়াচ্ছিল, সেসবের স্পষ্ট উত্তর এই সমর্থন।

বেশকিছু ইস্যুতে চাপে ছিলেন বরিস জনসন। যার অন্যতম কোভিড লকডাউন চলাকালে নিজ বাসভবনে মদের পার্টি রাখা। কনজারভেটিভ এমপিদের একটি অংশ যুক্তি দিচ্ছিলেন, বরিসকে না সরালে কনজারভেটিভ পার্টির পরাজয় ঘটবে আগামী নির্বাচনে। সেকারণেই ডাকা হয় অনাস্থা ভোট।

তবে বরিস বলেন, পার্লামেন্টের সহকর্মী এবং টোরি এমপিদের পক্ষ থেকে বড় ধরনের সমর্থন পেয়েছি। ২০১৯ সালেও তারা ছিলেন আমার পাশে। সুশাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে সরকার পরিচালনা করতে হবে। এর ফলে বিরোধীরা এবং গণমাধ্যম দলের মধ্যে যে ফাটল ধরানোর চেষ্টা করছে, সেটিও বন্ধ করা যাবে। চলুন, এজেন্ডা বাস্তবায়ন করি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply