ব্লকবাস্টার সিনেমাসেও আসছে জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন

|

১৯৯৩ সালের ১১ জুন মুক্তি পেয়েছিল স্টিভেন স্পিলবার্গের সিনেমা জুরাসিক পার্ক। তারপর কেটে গেছে দুই দশক। একে একে মুক্তি পেয়েছে জুরাসিক সিরিজের আরও ৫টি সিনেমা। এবার আসতে চলেছে এই সিরিজের ৬ষ্ঠ সিনেমা ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডমিনিয়ন’। সারাবিশ্বের সাথে সাথে আগামী ১০ জুন কলিন ট্রেভোরো পরিচালিত মুভিটি রিলিজ পাচ্ছে ঢাকার ব্লকবাস্টার সিনেমাসেও।

কলিন ট্রেভোরোর পরিচালনায় নির্মিত আমেরিকান বৈজ্ঞানিক কল্পকাহিনির একটি দুঃসাহসিক সিনেমা ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’। নির্মাতা তার এবং সহযোগী লেখক ডেরেক কনোলির একটি গল্প অবলম্বনে এমিলি কারমাইকেলসহ এর চিত্রনাট্য লিখেছিলেন। এটি ‘জুরাসিক ওয়ার্ল্ড: ফলেন কিংডম’ (২০১৮) এর পরবর্তী পর্ব, জুরাসিক পার্ক মালিকানার ষষ্ঠ কিস্তি এবং জুরাসিক ওয়ার্ল্ড ট্রিলজির তৃতীয় চলচ্চিত্র। তার পূর্বসূরি ফ্র্যাং মার্শাল এবং প্যাট্রিক ক্রাউলি সিনেমাটির প্রযোজনায় থাকবেন। ট্রেভোরোর সঙ্গে জুরাসিক পার্ক (১৯৯৩) এর পরিচালক স্টিভেন স্পিলবার্গ এই সিনেমার নির্বাহী প্রযোজক হিসেবে থাকছেন।

ভবিষ্যতের জন্য ‘জুরাসিক ওয়ার্ল্ড ট্রিলজি’র অংশ হিসেবে ২০১৪ সালের প্রথম দিকে এই চলচ্চিত্রটির পরিকল্পনা করা হয়েছিল। ২০২০ সালের ফেব্রুয়ারিতে কানাডায় এর চিত্রগ্রহণ শুরু হয় এবং পরের মাসে ইংল্যান্ডের অন্যান্য স্থানে সরিয়ে নেওয়া হয়। ২০২০ সালের মার্চ মাসে কোভিড-১৯ মহামারির কারণে নিরাপত্তামূলক সতর্কতা হিসেবে এ সিনেমার চিত্রায়ন বন্ধ রাখা হয়েছিল। ২০২০ সালের জুলাই মাসে পুনরায় এটির চিত্রগ্রহণ শুরু হয় এবং চার মাস পরে নভেম্বর মাসে ইংল্যান্ডের পাইনউড স্টুডিও এবং মাল্টায় এর চিত্রগ্রহণ শেষ হয়।

‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ আগামী ১০ জুন ইউনিভার্সাল পিকচার্সের আইম্যাক্স, রিয়াল আইডি থ্রি ডি এবং ডলবি সিনেমা হলে মুক্তি পাবে। একই দিনে মুক্তি পাবে ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসেও।

আগের দুবারের মত লিজেন্ডারি এন্টারটেইনমেন্ট এ সিনেমার পরিবেশনায় জড়িত নেই। কারণ ইউনিভার্সাল তাদের চার বছরের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরে ২০১৯ সালে কোম্পানিটির সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলেছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply