ব্রাজিল, আর্জেন্টিনার সম্ভাবনা আছে তবে কাপ জিতবে ফ্রান্স: কারেম্বু

|

সফল এক সফর শেষে বিদায় নিলো ফিফা বিশ্বকাপ ট্রফি। আর্মি স্টেডিয়ামে নেচে-গেয়ে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ ট্রফিটিকে বিদায় জানালো বাংলাদেশ। যেখানে বাংলাদেশের ফুটবল উন্মাদনায় মুগ্ধ ফিফা লিজেন্ড ক্রিশ্চিয়ান কারেম্ব্যু।

ফিফা বিশ্বকাপ ট্রফির বেশ ব্যস্ত সময় কেটেছে শেষ দিন। বৃষ্টির বাগড়ায় আর্মি স্টেডিয়ামের কনসার্ট প্রায় পণ্ড হতে গিয়েছিলো। শেষ পর্যন্ত আবহাওয়া কিছুটা ভালো হলে হাজির হন কারেম্ব্যু। দর্শকদের সামনে উচিয়ে ধরেন ট্রফি।

ট্রফি ও কনসার্ট দেখতে আসা দর্শকদের এদিন পড়তে হয়েছে চরম ভোগান্তিতে। বৃষ্টির কারণে ৪টার অনুষ্ঠান শুরু হয়েছে রাত সাড়ে ৮টায়। তার আগে কিছুটা হলেও শঙ্কা ছিল আদৌ কনসার্ট হবে তো? তবে দর্শকরা অনেকেই খুশি ট্রফি সামনে থেকে দেখতে পেয়ে।

ভেন্যু তৈরি হতে হতে ফিফা আয়োজন করলো অফিশিয়াল প্রেস কনফারেন্সের। যেখানে ফিফা লিজেন্ড হাজির আবারও তার ট্রফি নিয়ে। জানালেন তার বিশ্বকাপ প্রথম ছুঁয়ে দেখার অনুভূতি।

ক্রিশ্চিয়ান কারেম্ব্যু বলেন- আমি ট্রফিটা প্রথম ধরিনি, চুমু খেয়েছি। কত কষ্টের, নিষ্ঠার, একাগ্রতার ছিল এই ট্রফি, তা বলে বোঝাতে পারবো না।

এবারের আসরে কে ফেভারিট? এমন প্রশ্নে নিজ দেশকে এগিয়ে রাখলেও ব্রাজিল-আর্জেন্টিনার উন্মাদনা তিনি এদেশে দেখেছেন। তাই হতাশ করতে চান না বাংলাদেশের ফুটবল পাগল সমর্থকদের।

কারেম্বুর ভাষ্য- ব্রাজিল, আর্জেন্টিনা বা জার্মানি কোনো দলই কম যায় না। সবাই যার যার অবস্থান থেকে পরিপূর্ণ। তবে আমি আমার নিজের দেশ ফ্রান্সকেই এগিয়ে রাখবো। আগে শুনেছি, এবার দেখলাম। বিশ্বকাপ এলেই ব্রাজিল আর্জেন্টিনা দু’দলে ভাগ হয়ে যায় বাংলাদেশ। যদিও অন্য দলগুলোর সমর্থকও আছে।

সফরের শেষ মুহূর্তটা সাংবাদিকদের সাথে আনন্দমূখরভাবে কাটিয়ে বেশ আপ্লুত কারেম্ব্যু। অপরদিকে পুরোদমে তৈরি হয়ে জেমস, তাহসানরা মাতিয়েছেন কনসার্ট। প্রাণের খেলা ফুটবলের উন্মাদনা মনে হয় শুরু হলো এখন থেকেই।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply