ভালোবেসে বিয়ে, মরিশাসের তরুণী ফরিদপুরে

|

ফরিদপুর প্রতিনিধি:

প্রেমের টানে সুদূর মরিশাস থেকে বাংলাদেশে ছুটে এসেছেন এক তরুণী। তার নাম বিবি সোহেলা (২৬)। বিয়ে করেছেন ফরিদপুরের নগরকান্দা উপজেলার মোস্তাকিমকে। বিদেশি বউ দেখতে আশেপাশের গ্রামের মানুষও ভিড় করছেন মোস্তাকিমদের বাড়িতে।

তিন বছর পূর্বে মরিশাসের তরুণী বিবি সোহেলার সাথে কাজের সুবাদে পরিচয় হয় বাংলাদেশি ছেলে মুস্তাকিন ফকিরের (২৭) সঙ্গে। পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এই সম্পর্কের দুই বছরের মাথায় তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয় মরিশাসেই। বিবাহের দেড় বছর পর গত ৪ জুন শনিবার স্বামীর বাড়ি বাংলাদেশের ফরিদপুরে বেড়াতে আসেন সোহেলা। স্বামী মুস্তাকিন ফকির ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের রাধানগর গ্রামের কৃষক খবির ফকিরের ছেলে।

বিদেশি বধূ আসার খবরে আশপাশের বিভিন্ন এলাকা থেকে নববধূকে দেখতে মুস্তাকিনের বাড়িতে ভিড় জমান উৎসুক জনতা। কিন্তু বউ ধার্মিক, এ কারণে কোনো পুরুষের সাথেই দেখা দিচ্ছেন না তিনি, তাই হতাশ হয়ে ফিরেছেন বিদেশি বউ দেখতে আসা লোকজন।

এদিকে বিদেশি বউ পেয়ে খুশি মোস্তাকিমের পরিবারের সদস্যরা। তারা জানান, তাদের বউ ধার্মিক, রান্নায়ও পটু। তাই কোনো পরপুরুষের সাথেই দেখা দিচ্ছেন না তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, মরিশাসের রাজধানী পোর্টলুইস শহরের এক মুসলিম পরিবারে জন্ম সোহেলার। সেখানকার একটি ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত আছেন। আর সেখান থেকেই পরিচয় হয় বাংলাদেশি তরুণ মুস্তাকিনের সাথে।

মুস্তাকিন জানান, গত সাড়ে তিন বছর পূর্বে তাদের মধ্যে প্রথম পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। টানা দুই বছর প্রেমের সম্পর্কের এক পর্যায়ে পারিবারিকভাবে বিয়ে করেছেন তারা। তার স্ত্রী এক মাসের জন্য বাংলাদেশে বেড়াতে এসেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply