দীর্ঘ বিরতির পর চালু ঢাকা-কলকাতা-আগরতলা বাস সার্ভিস

|

দুই বছরের বেশি সময় পর আবারও শুরু হলো ঢাকা-কলকাতা ও ঢাকা-আগরতলা রুটে সরাসরি বাস চলাচল। শুক্রবার (১০ জুন) সকালে মতিঝিল বিআরটিসি বাস কাউন্টার থেকে একটি বাস ছেড়ে যায়। সেই বাসে যাত্রী ছিল ২২ জন। আর ৪০ জন যাত্রী নিয়ে রাত এগারোটায় আগরতলা থেকে আসবে ফিরতি বাস।

করোনা মহামারিতে বন্ধ ছিল ভারত ও বাংলাদেশের মধ্যকার বাস চলাচল। তবে শুক্রবার বিআরটিসি ও শ্যামলী এনআর ট্রাভেলসের মাধ্যমে শুরু হলো সড়ক পথে যোগাযোগ। বাস চলবে ঢাকা-কলকাতা ও ঢাকা-আগরতলা রুটে। দীর্ঘদিন পর শুরু হওয়া বাস সার্ভিসে আগের ভাড়াই বহাল থাকছে। বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানান, চাহিদা থাকলে বাড়ানো হবে গাড়ি ও রুট সংখ্যা।

প্রথমদিন ২২ জন যাত্রী কোলকাতার উদ্দেশে রওনা দেন। বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে বাস সার্ভিস চালু হওয়ায় খুশি তারাও। কলকাতার এক যাত্রী জানালেন, আড়াই বছর পর আবার কলকাতা যেতে পেরে তিনি বেশ আনন্দিত। আরেক যাত্রী জানান, চিকিৎসার প্রয়োজনে এ সময়ের মধ্যে কলকাতায় যেতে তাকে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে। তবে বাস সার্ভিস আবারও চালু হওয়াটা তার জন্য বেশ স্বস্তিদায়ক।

রাজধানীর মতিঝিলে বিআরটিসি আন্তর্জাতিক বাস ডিপো থেকে এ সময় কলকাতার উদ্দেশে একটি বাস ছেড়ে যায়। প্রতিদিন ভোর সাতটায় বাসযাত্রা শুরু হবে। এছাড়া রাত এগারোটায় আগরতলা থেকে চল্লিশজন যাত্রী নিয়ে আসবে ফিরতি বাস।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply