রংপুরে নাশকতার অভিযোগে মিছিল থেকে ৫ শিবির নেতা গ্রেফতার

|

ফাইল ছবি

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীতে ভারতের দুই বিজেপি নেতা কর্তৃক মহানবী (সা.) সম্পর্কে করা কটুক্তির প্রতিবাদে বের করা মিছিল থেকে ৫ জনকে গ্রেফতার করেছে মহানগর কোতয়ালী থানা পুলিশ। পুলিশ জানিয়েছে, মিছিলের নামে তারা নাশকতা তৈরির পরিকল্পনা করছিল।

রংপুর মেট্রোপলিটন পুলিশ-আরপিএমপির কোতয়ালী থানার ওসি মাহফুজার রহমান জানান, শুক্রবার (১০ জুন) সকালে নগরীর চারতলা মোড় এলাকা থেকে ইসলামী ছাত্র শিবিরের নেতা-কর্মীরা একটি মিছিল বের করে পুরাতন ট্রাক স্ট্যান্ডের কাছে এসে পৌছালে পুলিশ তাদের গতিরোধ করে। পরে সেখান থেকে ৫ শিবির নেতা-কর্মীকে আটক করা হয়। এরই মধ্যে অন্যান্য মিছিলকারীরা বিচ্ছিন্নভাবে পালিয়ে যায় বলে জানা গেছে।

গ্রেফতারকৃতরা হলেন নীলফামারীর জলঢাকার হরিশচন্দ্রপাট এলাকার মো. চান্দ মিয়া (১৯), একই জেলার সদর থানসার কচুকাটা বানিয়া পাড়া গ্রামের বাদশা আলম (২০) , রংপুরের বদরগঞ্জ উপজেলার ছোট হাজিপুর মণ্ডলপাড়া গ্রামের আইনুল হক সোহেল (১৯), রংপুর মহানগরীর তাজহাট থানার নাজিরদিগর মাইনালী মোড় এলাকার মাইদুল ইসলাম (১৯) এবং লিয়ন আহাম্মেদ (১৯)।

ওসি মাহফুজার আরও জানান, মিছিলের নামে নগরীতে বড় ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশে শিবির কর্মীরা লাঠি নিয়ে মিছিল করছিল। এ ঘটনায় তাদের বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে অনেক স্পর্শকাতর তথ্য পাওয়া গেছে। সেসব তথ্য নিয়ে আমরা অনুসন্ধান করছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply