লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হলো ‘লাইট ইয়ার’ এর প্রিমিয়ার

|

প্রিমিয়ারে উপস্থিত ছিলেন লাইটইয়ারের কলাকুশলীরা।

অ্যানিমেটেড সিনেমা ‘লাইটইয়ার’ এর ট্রেলার মুক্তির পর থেকেই ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন সিনেমাটির মুক্তির জন্য। অবশেষে জানানো হলো সিনেমার মুক্তির তারিখ আর সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হয়ে গেলো সিনেমার প্রিমিয়ার শো। সেখানে উপস্থিত ছিলেন সিনেমা সংশ্লিষ্ট সকলে।

গত কয়েক দশকে বক্স অফিসে ঝড় তোলা মনোমুগ্ধকর, বৈচিত্র্যপূর্ণ এবং জনপ্রিয় সব অ্যানিমেটেড সিনেমা মুক্তি পেয়েছে একে একে। সেই ধারাবাহিকতায় এবার তৈরি হয়েছে সিনেমা ‘লাইটইয়ার’। বিখ্যাত কার্টুন চরিত্র বাজ লাইটইয়ারের অভিযান নিয়ে অ্যাডভেঞ্চার, সুপারহিরো ও থ্রিলারের সংমিশ্রণে তৈরি হয়েছে এটি।

আমেরিকান সাইফাই ঘরনার এ সিনেমাটির প্রযোজক পিক্সার অ্যানিমেশন স্টুডিও আর এটি পরিচালনা করেছেন অ্যাঙ্গাস ম্যাকলেন। সম্প্রতি সিনেমাটি প্রিমিয়ার শো অনুষ্ঠান হয়ে গেলো যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসে।

এ সিনেমায় টিম অ্যালেন চরিত্রে ভয়েস দিয়েছেন ক্যাপ্টেন আমেরিকাখ্যাত তারকা ক্রিস ইভান্স। এই সিনেমাতে তার কাজ করার অনুভূতির কথা জানিয়ে ক্রিস ইভান্স বলেন, পিক্সার আমাকে যে চরিত্রটি দিয়েছিলেন তা খুবই ভাল ছিল। আমাদের পরিচালক অ্যাঙ্গাস যখন ছোট ছিলেন, তখন তিনি স্টার ওয়ার্স ভালোবাসতেন। স্টার ওয়ার্স ছিল তার পুরো পৃথিবী এবং যখন তিনি প্রথম টয় স্টোরি মুভি দেখেছিলেন সেখান থেকেই তিনি এ সিনেমা বানানোর আইডিয়া পেয়েছিলেন। আর এই ঘটনাকেই আমি উৎসাহ হিসেবে কাজে লাগিয়েছি।

এদিকে, সিনেমাতে টিম অ্যালেন ও তার সঙ্গীরা লাইটস্পীড এঞ্জিন ভেঙে যাওয়ার পর লাইটয়ার তার জাহাজের ক্রুদের সাথে দূরবর্তী গ্রহে আটকা পড়ে যায়। পরে তারা আবার একটি নতুন ইঞ্জিন তৈরি করার চেষ্টা করে। তবে আবারও সে সেখানে আটকা পড়ে যায়। সেখানে বাজ তার বন্ধু মিসফিট রুকির সাথে দেখা করেন। আর রুকির ভূমিকায় অভিনয় করেছেন কেকে পামের।

হলিউড অভিনেত্রী কেকে পাম বলেন, ভুল! একটি বড় বার্তা যা আমি মনে করি এই সিনেমা থেকে অনেকেই ভুল করার আগে এবার হলেও ভাববে।

সিনেমাতে সক্স নামে একটি বিড়াল রোবট দেখা যায় যে সবসময় লাইটইয়ারের পাশে থাকেন। সক্সের চরিত্রে কণ্ঠ দিয়েছেন পিটার সোহন। সব কিছু ঠিক থাকলে জুনের ১৭ তারিখ বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে ‘লাইট ইয়ার’।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply