বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর সহপাঠী ও চিকিৎসকদের মধ্যে হাতাহাতি

|

বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহত এক কলেজছাত্রের সহপাঠীদের সাথে শের-ই বাংলা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। নিহত শিক্ষার্থীর সহপাঠীদের অভিযোগ, চিকিৎসায় অবহেলা করেছেন চিকিৎসকরা।

এদিকে, নিজেদের ওপর হামলা হয়েছে দাবি করে প্রায় ২ ঘণ্টা শের-ই বাংলা মেডিকেলে জরুরি চিকিৎসা সেবা বন্ধ করে দেয় ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় তারা মেডিকেলের সবকয়টি গেটে তালা ঝুলিয়ে জরুরি বিভাগের সামনে অবস্থান নিয়ে হামলাকারীদের বিচারের দাবি জানান।

একই সময় মেডিকেলের সামনের প্রধান সড়ক অবরোধ করে চিকিৎসায় অবহেলার অভিযোগে বিচারের দাবি জানান নিহতের স্বজন ও বন্ধুরা। পরে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর হস্তক্ষেপে পরিস্থিত শান্ত হয়।

পুলিশ, হাসপাতাল প্রশাসন ও নিহতের স্বজন সূত্রে জানা যায়, শনিবার (১১ জুন) দুপুরে নগরীর মহাবাজ এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হয় ইসলামিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র তিন বন্ধু রিয়াদ, হৃদয় ও ওসমান। স্থানীয়রা তাদের উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করে। খবর পেয়ে হাসপাতালে জড়ো হয় আহতদের স্বজন ও সহপাঠীরা। হাসপাতালে ভর্তির প্রায় আড়াই ঘণ্টা পর রিয়াদের মৃত্যু হয়। এ সময় চিকিৎসায় অবহেলার অভিযোগে ইন্টার্ন চিকিৎসকদের সাথে তর্কে জড়ায় নিহতের সহপাঠীরা। এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক একজনকে আটক করে।

এদিকে, চিকিৎসকদের উপর হামলার অভিযোগে এবং বিচারের দাবিতে রাত ৮টার দিকে হাসপাতালের গেটে তালা ঝুলিয়ে জরুরি সেবা বন্ধ করে দেয় ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় তারা চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানান। এদিকে একই সময় চিকিৎসায় অবহেলার সাথে জড়িত চিকিৎসকদের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে নিহতের স্বজন ও বন্ধুরা। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে খবর পেয়ে সিটি মেয়র ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply