সব কিছু পেছনে ফেলে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন হার্দিকের, শোনালেন সেই গল্প

|

স্ত্রীর সাথে আইপিএলের শিরোপা হাতে হার্দিক পাণ্ডিয়া। ছবি: সংগৃহীত

আইপিএলের এবারের আসরে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটানস। ফাইনালে ম্যাচসেরাও হয়েছেন তিনি। অথচ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিলো এই অলরাউন্ডারকে। তবে কঠোর পরিশ্রম করে দীর্ঘ ৭ মাস পর আবারও জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে তার। ইনজুরির কারণে বোলিং অলরাউন্ডার থেকে নিজেকে পুরোপুরি ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেই ফিরেছেন ভারতের নীল জার্সিতে।

দিল্লির মাঠে জাতীয় দলে ফিরেই দারুণ পারফরম্যান্স দিয়েছেন পাণ্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১২ বলে করেছেন ঝড়ো ৩১ রান। ফিটনেস নিয়েও ছিল না কোনো সমস্যা। ম্যাচ শেষে জানিয়েছেন তার প্রত্যাবর্তনের লড়াইয়ের কথা। যে ভিডিও প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

পাণ্ডিয়ার ভাষ্য, নিজের সঙ্গে একটা লড়াই ছিল। বেশ কিছু মানুষ আমার প্রত্যাবর্তনের আগে সন্দেহ প্রকাশ করেছিলো। অনেকে নেতিবাচক কথাও বলেছিলো। তাই নিজেকে প্রমাণ করতে চেয়েছিলাম। আমি আবারও প্রত্যাবর্তন করেছি।

এছাড়া গত ৬ মাসে নিজের সময়টা কিভাবে কাটিয়েছেন সেটি নিয়েও মুখ খুলেছেন পাণ্ডিয়া। বলেন, প্রতিদিন ভোর পাঁচটায় ঘুম থেকে উঠতাম, আর রাত সাড়ে ন’টায় ঘুমাতে যেতাম। সঠিক সময়ে প্র্যাকটিস করার জন্য। এরপর বিকেল ৪টায় যেতাম দ্বিতীয় সেশনে। প্রচুর আত্মত্যাগ করতে হয়েছে। আমি কঠিন পরিশ্রম করেই বড় হয়েছি। জানতাম একদিন এর ফল আমি পাবো এবং পেয়েছি।

হার্দিক পাণ্ডিয়ার এই কঠিন সময়ে পাশে ছিলেন তার ভাই ক্রুনাল পাণ্ডিয়া। প্রত্যেকদিন সকালে এক সঙ্গেই অনুশীলন করতেন তারা। হার্দিকের এমন প্রত্যাবর্তনে খুশি ক্রুনালও।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply