উইন্ডিজকে ৫৩ রানে হারিয়ে পাকিস্তানের হোয়াইটওয়াশ

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ডাকওয়ার্থ লুইস মেথডে ওয়েস্ট ইন্ডিজকে ৫৩ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। স্বাগতিকদের করা ৯ উইকেটে ২৬৯ রানের জবাবে ২১৬ রানে অলআউট হয় নিকোলাস পুরানের দল।

মুলতানে হোয়াইটওয়াশ এড়াতে টস হেরে বল হাতে ভালো শুরু করতে পারেনি ক্যারিবীয়রা। উদ্বোধনী জুটিতে পাকিস্তানের দুই ওপেনার তোলেন ৮৫ রান। ফখর জামান ৩৫ রান করে আউট হলেও ৬২ রান করে ফেরেন ইমাম উল হক। এরপর বাবর, রিজওয়ান, হ্যারিসরা ব্যর্থ হলে ১১৭ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান।

ছবি: সংগৃহীত

তবে এই ইনিংসের হাইলাইটস অনেকটাই উইকেটকিপার থেকে একদিনেই ‘বিশেষজ্ঞ অফস্পিনারে’ পরিণত হওয়া ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ৩ বল করার অভিজ্ঞতা সম্পন্ন পুরান এদিন ১০ বোলার বল করে ৪৮ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। তবে এগুলো কোনোটিই টেলএন্ডারদের উইকেট নয়। ফখর জামান, ইমাম উল হক, মোহাম্মদ হারিস ও মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে পাঠান পুরান। ফখর জামানকে ক্ল্যাসিকাল ফ্লাইটে পরাস্ত করে বোল্ড করার দৃশ্য দেখে মনে হওয়া কঠিন যে, পুরান বিশেষজ্ঞ অফস্পিনার না!

তবে ৭ নম্বরে ব্যাট করতে নামা শাদাব খানের ৮৬ রানে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় পাকিস্তান। বৃষ্টির কারণে ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে ৯ উইকেটে ২৬৯ রানে থামে স্বাগতিকদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। মিডল অর্ডারে আকিল হোসেনের ৬০ রান ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। শাদাব খানের ৪ উইকেট শিকারে ২১৬ রানেই অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। ম্যাচ সেরা হয়েছেন শাদাব খান, সিরিজ সেরা ইমাম উল হক।

আরও পড়ুন: ইংলিশ প্রিমিয়ার লিগকেও পেছনে ফেলতে যাচ্ছে আইপিএল!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply