ক্লাসেন-ঝড়ে ভারতের টানা দ্বিতীয় হার

|

ছবি: সংগৃহীত

ইনজুরি আক্রান্ত কুইন্টন ডি ককের জায়গায় দলে আসা হেনরিখ ক্লাসেনের ঝড়ো ব্যাটিংয়ে টানা দ্বিতীয় জয়ে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। কটকে স্বাগতিকদের দেয়া ১৪৯ রানের লক্ষ্য ১০ বল হাতে রেখেই টপকে যায় সফরকারিরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন রিতুরাজ গায়কোয়াড়। এরপর ইশান কিশানের ৩৪ ও শ্রেয়াস আইয়ারের ৪০ রানে বিপদ সামাল দেয় স্বাগতিকরা। তবে রানের গতি বাড়াতে গিয়েই বিপদ বাড়ায় ভারতীয় মিডল অর্ডার। এ দু’জনের বিদায়ের পর দলের হাল ধরতে ব্যর্থ হন হার্দিক পান্ডিয়া ও রিশাব পান্ত। রাবাদা-পারনেলের নিয়ন্ত্রিত বোলিংয়ের সাথে আইনরিখ নরকিয়া গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে নিলে মাঝের ওভার থেকে একদম প্রায় শেষ পর্যন্তই ধুঁকেছে ভারতীয় ইনিংস। শেষ দিকে দিনেশ কার্তিকের ২১ বলে ৩০ রানে ১৪৮ রানের পুঁজি পায় ভারত।

ছবি: সংগৃহীত

জবাবে ২৯ রানে তিন টপ অর্ডারকে হারিয়ে বিপাকে পড়ে দক্ষিণ আফ্রিকা। নতুন বলে তোপ দাগান ভুবনেশ্বর কুমার। রিজা হেনড্রিক্স, ডুয়াইন প্রিটোরিয়াস ও র‍্যাসি ভ্যান ডার ডাসেনকে ফিরিয়ে দিয়ে স্বল্প পুঁজিকেই চ্যালেঞ্জিং বানান এই পেসার। তবে একপ্রান্তে হাল ধরে ছিলেন টেম্বা বাভুমা। আর হেনরিখ ক্লাসেন প্রথম থেকেই পাল্টা আক্রমণের কৌশল বেছে নেন। ৭টি বাউন্ডারি ও ৫ ওভার বাউন্ডারিতে হেনরিখ ক্লাসেনের ৪৬ বলে ৮১ রানের ঝড়ো ইনিংসে জয় নিশ্চিত হয় প্রোটিয়াদের। ৪ ওভারে মাত্র ১৩ রানে ৪ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

আরও পড়ুন: উইন্ডিজকে ৫৩ রানে হারিয়ে পাকিস্তানের হোয়াইটওয়াশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply