আবারও মিচেলে ভরসা কিউইদের, ইংল্যান্ডের চোখ জয়ে

|

ছবি: সংগৃহীত

ট্রেন্ট ব্রিজে সিরিজের ২য় টেস্টে চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের বিপক্ষে আত্মঘাতী ব্যাটিংয়ের প্রদর্শনী শেষেও ২৩৮ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ১৪ রানের লিড পাওয়া ব্ল্যাক ক্যাপরা ৭ উইকেটে ২২৪ রান করে শেষ করেছে চতুর্থ দিনের খেলা। শেষ দিন আবারও কিউইরা তাকিয়ে আছে ড্যারিল মিচেলের বীরত্বের জন্য। আর দ্বিতীয় ইনিংসে দারুণ বোলিং পারফরমেন্সে স্টোকসদের মনোযোগ জয়ে।

আগের দিনের ৫ উইকেটে ৪৭৩ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেন সেঞ্চুরিয়ান জো রুট ও বেন ফোকস। এদিন নামের পাশে ১৩ রান যোগ করে ১৭৬ করে সাজঘরে ফেরেন রুট। এরপর ৫৬ করে ফোকস ফেরার পর আর কেউ সফল না হওয়ায় ৫৩৯ রান অলআউট হয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৫৫৩ করা নিউজিল্যান্ড পায় ১৪ রানের লিড।

ছবি: সংগৃহীত

ইনিংসের শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। ভুল বল ছেড়ে দেয়ার দৃষ্টান্ত স্থাপন করে জেমস অ্যান্ডারসনের টেস্টে ৬৫০তম শিকার হয়ে সাজঘরে ফেরেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। এরপর উইল ইয়াং ও ডেভন কনওয়ে ফিফটি করেই মনোসংযোগ হারান। তবে এই দুজনের শতরানের জুটিতে ভালো ভিত্তি পায় ব্ল্যাক ক্যাপদের ইনিংস। হেনরি নিকোলস, টম ব্লান্ডেল ও মাইকেল ব্রেসওয়েল সেট হয়েও বড় স্কোর করতে না পারায় ২১৩ রানেই সপ্তম উইকেট হারায় নিউজিল্যান্ড।

তবে এই সিরিজে নিজেকে নতুন করে চেনানো ড্যারিল মিচেল অপরাজিত আছেন ৩২ রানে। শেষদিনে রান তাড়া শুরুর জন্য ইংলিশদের সামনে সবচেয়ে বড় বাধার নামই চলতি সিরিজ দুর্দান্ত দুটি সেঞ্চুরি হাঁকানো এই ড্যারিল মিচেল। সিরিজে ১-০তে এগিয়ে আছে ইংল্যান্ড।

আরও পড়ুন: মুশফিককে পেছনে ফেলে টেস্টের মাস সেরা অ্যাঞ্জেলো ম্যাথুস

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply