রেলচালককে মারধরের অপরাধে ৫ শ্রমিককে প্রত্যাহার, প্রতিবাদে রেলকর্মীদের বিক্ষোভ

|

বিক্ষোভ ও মানববন্ধন রেলকর্মীদের।

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

মেট, কিম্যান, ওয়েম্যানসহ ৫ রেলওয়ে শ্রমিককে প্রত্যাহারের প্রতিবাদে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মের উপর বিক্ষোভ ও মানববন্ধন করেছে কর্মরত রেলওয়ে কর্মীরা। মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে রেলওয়ে শ্রমিক নেতাকর্মীরা চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের ১নং প্ল্যাটফর্মে ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন করেন। এ সময় রেলওয়ের ৫ শ্রমিককে আবার পুনঃর্বহাল না করা হলে কঠোর আন্দোলনের হুমকি দেন বিক্ষোভকারী কর্মীরা।

এর আগে গত বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা স্টেশনের অদূরে লালব্রিজের ওপর রেললাইন সংস্কারের কাজ করছিল ৩৫ জন রেল শ্রমিক। এ সময় সংকেত অমান্য করে দর্শনা থেকে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি মালবাহী ট্রেন লালব্রিজের ওপর উঠে পড়ে। প্রাণ বাঁচাতে শ্রমিকরা কেউ নিচে পানিতে লাফ দেয়, কেউ ট্রেনে ঝাপিয়ে পড়ে। পরে মালবাহী ট্রেনটি থামলে চালক ও সহকারীকে বেধড়ক মারধর করে শ্রমিকরা।

এর প্রতিবাদে মালবাহী ট্রেন লাইনের ওপর থামিয়ে রাখে চালক। পরে রেলওয়ে কর্তৃপক্ষের মধ্যস্থতায় ৮ ঘণ্টা পর সেই মালবাহী ট্রেন চালু হয়। একইসাথে ট্রেন চালককে মারধরের ঘটনায় প্রত্যাহার করা হয় রেলের ৫ শ্রমিককে।

আন্দোলনে অংশ নেওয়া রেলওয়ে শ্রমিক নেতারা জানান, রেললাইনের সংস্কার কাজ করতে গিয়ে অল্পের জন্য প্রাণ রক্ষা পায় ওই শ্রমিকদের। আবার তাদেরকেই প্রত্যাহার করা হয়। এ সিদ্ধান্ত মানা যায় না। ওই ৫ শ্রমিককে আবার পুনঃর্বহাল করতে হবে, নয়তো আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন তারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply