ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবে তারকাদের মিলনমেলা

|

চলছে আমেরিকার বড় চলচ্চিত্র উৎসবের একটি ট্রাইবেকা চলচ্চিত্র উৎসব যা জুনের ৯ তারিখ থেকে শুরু হয়ে চলবে ১৯ জুন পর্যন্ত। সম্প্রতি উৎসবে যুক্ত হয়েছেন টেলর সুইফট, র‍্যাপার লিল বেবিসহ অনেক তারকারা।

‘ট্রাইবেকা চলচ্চিত্র উৎসব’ মূলত আমেরিকান একটি চলচ্চিত্র উৎসব। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সংঘটিত সন্ত্রাসী হামলায় নিউ ইয়র্কের ম্যানহাটনের ট্রাইবেকা এলাকা থেকে মারা যাওয়া ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানাতেই এ চলচ্চিত্র উৎসবের সূচনা করা হয়। এ উৎসবটি শুরু হয় জুনের ৯ তারিখ থেকে তবে ১২ জুন উৎসবে উপস্থিত ছিলেন টেলর সুইফট, র‍্যাপার লিল বেবি এবং অ্যাশটন কুচারের মতো সেলিব্রেটিরা।

এদিকে, সুইফট ভক্তরা ব্যাকন থিয়েটারের বাইরে সারিবদ্ধ হয়ে গায়িকাকে শুভেচ্ছা জানান তার গত বছর মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অল টু ওয়েল’ এর জন্য। এদিন, থিয়েটারে প্রিমিয়ার হয় দ্য বিগ লাই সিনেমার। এছাড়াও, ‘ভেঞ্জেন্স’ সিনেমার মাধ্যমে এবার বি. জে. নোভাক পরিচালক হিসেবে হলিউডে ডেবিউ করবেন। যে সিনেমাতে অভিনয় করেছেন ইসা রে এবং অ্যাশটন কুচার।

অভিনেতা অ্যাশটন কুচার বলেন, আমি মনে করি বিজে অসাধারণ কাজ করেছেন এ সিনেমায়। তিনি পরিচালনার পাশাপাশি এ সিনেমাতে অভিনয়ও করেছেন, সিনেমার স্ক্রিপ্টও তারই লেখা। সত্যি বলতে এটি গত এক দশকে আমার পড়া সেরা স্ক্রিপ্টগুলির মধ্যে একটি ছিল। আমেরিকাতে এখন যা ঘটছে তার একটি সুন্দর বর্ণনা পাওয়া যাবে সিনেমায়।

স্পাইক লি প্রযোজিত বেসবল শর্টস্টপ ডেরেক জেটারের ডকুমেন্টারি প্রিমিয়ার হয় এদিন। স্পাইক লি বলেন, আমি কখনই ভবিষ্যদ্বাণী করি না যে সিনেমা দেখে দর্শকরা কী ভাববে। কিন্তু আমি আশা করি তারা সিনেমাটি পছন্দ করবে। কারণ তারা ডেরেক জেটারকে ভালোবাসে।

এছাড়াও এ উত্সবে দেখা যায় মেশিনগান কেলি, ফেরেল উইলিয়ামস এবং পিটার ডিঙ্কলেজ এর মতো তারকাদেরও। এদিকে, ৯ জুন শুরু হওয়া এ উৎসব শেষ হবে আগামী ১৯ জুন। ৪০ দেশের প্রায় ১১০টি ফিচার সিনেমার প্রিমিয়ার হবে ১৯ জুন পর্যন্ত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply