বিফলে হাসারাঙ্গার অলরাউন্ড পারফরম্যান্স, ম্যাক্সওয়েল তাণ্ডবে জয় অস্ট্রেলিয়ার

|

ছবি: সংগৃহীত

ব্যাট হাতে ১৯ বলে ঝড়ো ৪৭ আর বল হাতে ৪ উইকেট নিয়েছেন ওয়ানিদু হাসারাঙ্গা। তবে এমন পারফরম্যান্সের পরও শ্রীলঙ্কাকে জেতাতে পারননি তিনি। ৫১ বলে ৮০ রানের টর্নেডো ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২ উইকেটের জয় এনে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

শ্রীলঙ্কার ঘরের মাঠ পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩০০ রানের বিশাল সংগ্রহ তোলে দাসুন শানাকার দল। অজিরা ব্যাট করতে নামলে ১৩ তম ওভারে নামে বৃষ্টি। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৪ ওভারে। নতুন করে অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ২৮২ রান। যা ৯ বল ও ২ উইকেট হাতে থাকতেই পার করে অজিরা।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল লঙ্কানরা। দলের পক্ষে প্রথম তিন ব্যাটসম্যান ধানুষ্কা গুনাতিলাকা, পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস পান অর্ধশতক। এছাড়া ৩৭ রান করেছেন চারিথ আসালাঙ্কা ও শেষদিকে হাসারাঙ্গা করেন ৩৭ রান। শেষ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেট হারিয়ে ৩০০ রানে। অজিদের হয়ে দুইটি করে উইকেট নেন মারনাস লাবুশেন ও অ্যাস্টন অ্যাগার।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অজিরা। তবে রান পেয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুশেন ও মার্কাস স্টোয়নিসরা। তাদের ছোট ছোট সংগ্রহে এক পর্যায়ে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৮৯ রানে। জিততে তাদের তখন দরকার ছিল ৯৩ রান। জয়ের বন্দরে পৌঁছাতে যেখানে একাই ৮০ রান করেন ম্যাক্সওয়েল। লঙ্কানদের হয়ে ৯ ওভার বল করে ৫৮ রান দিয়ে চার উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। দুইটি উইকেট শিকার করেছেন দুনিথ ওয়েলালাগে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply