পদ্মাসেতুর উদ্বোধন বানচালে নাশকতার তথ্য আছে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

২৫ জুন পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠান বানচালে নাশকতার তথ্য আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তথ্য রয়েছে এমন ঘটনা ঘটানো হবে যাতে ২৫ তারিখে পদ্মাসেতু উদ্বোধন করতে পারা না যায়। সব বাহিনীর প্রধানকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বুধবার (১৫ জুন) সকালে স্পেশাল সিকিউরিটি ফোর্সের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেন, যারা পদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র করছে তারা এমন কিছু ঘটাতে পারে। পদ্মাসেতু তৈরি করা ছিল বড় চ্যালেঞ্জ। এটা নিয়ে মিথ্যা অপবাদ দেয়া হয়েছে। তারপরও পদ্মাসেতু তৈরি করতে সফল হয়েছি। এ সময়, প্রযুক্তির সাথে তাল মিলিয়ে জঙ্গিবাদ দমন করতে হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণের জন্য রাজনীতি। খেয়াল রাখতে হবে, জনবিচ্ছিন্ন হওয়া যাবে না।

প্রধানমন্ত্রী বলেন, সব বাহিনীর প্রধানদের বলবো সবাইকে সচেতন থাকতে হবে। একের পর এক ঘটনা ঘটানো হচ্ছে। সবাইকে সচেতন থাকতে হবে। যারা ষড়যন্ত্র করেছে সেতু নিয়ে তারা কিছু ঘটাতে পারে এমন তথ্য আছে।

প্রধানমন্ত্রী বলেন, আজ আমার নিরাপত্তার কাজে যারা নিয়োজিত তাদের জীবনও নিরাপত্তা সঙ্কটে। আমি শঙ্কিত তাদের জন্য। বারবার আমাকে হত্যার চেষ্টা হয়েছে। কত নেতাকর্মী আমাকে বাঁচাতে গিয়ে মারা গেছে। গ্রেনেড হামলা হয়েছে। আমি বেঁচে গেছি। বিচারহীনতার যে সংস্কৃতি তা কেটেছে। বিচার হয়েছে। দেশ অভিশাপমুক্ত হয়েছে। সেজন্য দেশ আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, বড় চ্যালেঞ্জ ছিল পদ্মাসেতু। কেউ অপবাদ দিলে তা নেয়া সম্ভব না। পদ্মাসেতু নিয়ে মিথ্যা অপবাদ দেয়া হলো। দেশেরই স্বনামধন্য মানুষ। যাকে নিজেই সবচেয়ে বেশি সুযোগ দিয়েছি সেই ড. ইউনূস বেঈমানি করলো। পদ্মাসেতু আমরা করে ফেলেছি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply