অসুস্থ পশু চিকিৎসার কথা বলে চিকিৎসককে অপহরণ, জোর করে দেয়া হলো বিয়ে

|

ছবি: সংগৃহীত

অসুস্থ পশুকে দেখতে ডেকে আনা হয়েছিল পশুচিকিৎসককে। কিন্তু চিকিৎসক আসা মাত্র জোর করে দেয়া হলো বিয়ে! ঘটনাটি ঘটেছে ভারতের বিহারের বেগুসরাইয়ে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, রাত বারোটার দিকে তিন ব্যক্তি ওই তরুণ চিকিৎসককে পশু চিকিৎসা করানোর কথা বলে ডেকে নিয়ে যান। তারপর থেকে আর ওই পশুচিকিৎসকের খোঁজ পায়নি পরিবার। অবশেষে পুলিশে খবর দেন পরিবারের লোকজন। তারপর রহস্যভেদ হয়।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, প্রথমে পশু চিকিৎসককে ফোন করা হয়েছিল। তাকে জানানো হয়েছিল বাড়ির পোষ্যটি অসুস্থ। তার চিকিৎসার প্রয়োজন। এমন ফোন পেয়ে দ্বিতীয়বার ভাবেননি পশু চিকিৎসক। সঙ্গে সঙ্গে বেরিয়ে পড়েন তিনি। এই সুযোগের অপেক্ষাতেই ছিলেন তিন দুষ্কৃতি। পশু চিকিৎসককে অপহরণ করে নেয় তারা। জোর করে বসিয়ে দেয় বিয়ের পিঁড়িতে।

প্রতিবেদনে বলা হয়, ‘ধরে এনে বিবাহের’ চল আছে বিহার এবং ঝাড়খণ্ডের কিছু অঞ্চলে। সেখানে বিবাহযোগ্য তরুণদের অনেক সময়ই অপহরণ করে বিয়ে দিয়ে দেয়ার রেওয়াজ রয়েছে। তাদের ইচ্ছার বিরুদ্ধেই সাধারণত এমনটা ঘটে। অভিযোগ, বিয়ে করতে রাজি না হলে মারধর করা হয়। কখনও আবার বন্দুক ঠেকানো হয় মাথায়। সাধারণত ভালো চাকরি করা বা ধনী পরিবারের অবিবাহিত তরুণদের সঙ্গেই এমন ঘটে।

এ রকম ঘটনা ওই এলাকায় মাঝেমধ্যেই ঘটে থাকে। বছর তিনেক আগে এভাবে অপহৃত হয়েছিলেন এক ইঞ্জিনিয়ার। বোকারো স্টিল প্লান্টে কাজ করতেন তিনি। পাটনার এক তরুণীর সঙ্গে জোর করে তার বিয়ে দিয়ে দেয়া হয়। ২৯ বছর বয়সী বিনোদ কুমার নামে সেই ইঞ্জিনিয়ারের বিয়ের ভিডিও ভাইরাল হয়েছিল। তাতে তাকে বার বার বিয়ে বন্ধ করার আর্জি জানাতে দেখা গিয়েছিল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply