বড় লিডের পথে উইন্ডিজ, সাকিবের উইকেট ছাড়া সাফল্যহীন সেশন

|

ছবি: সংগৃহীত

অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে বড় লিডের পথে থাকা ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেটে ১৫৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে ক্যারিবীয়রা। প্রথম দিনের করা ২ উইকেটে ৯৫ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। ৩৩ রানে সাকিব আল হাসানের শিকার হন ক্রুমাহ বোনার।

কঠিন উইকেটে বাংলাদেশি পেসারদের বিপক্ষে শুরু থেকেই ধৈর্যশীল ব্যাটিং করছে ক্যারিবিয়রা। উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট অপরাজিত আছেন ৭৫ রান নিয়ে। ক্যারিবীয় ইনিংসের দেয়াল হিসেবেই যেন পারফর্ম করছেন এই ওপেনার। রান রেট মাত্র ২ রেখেই বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে এরইমধ্যে ৫৬ রানের লিড নিয়েছে ক্যারিবীয়রা। বাংলাদেশের পক্ষে দ্বিতীয় দিনের প্রথম সেশনে সাকিব আল হাসানের উইকেট ছাড়া আসেনি কোনো সাফল্য।

এর আগে, অ্যান্টিগায় ১ম টেস্টে ধৈর্যহীন ব্যাটিংয়ে প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ডাক মেরে ফেরেন মাহমুদুল হাসান জয়, নাজমুল শান্ত ও মুমিনুল হক। ওপেনার তামিম ইকবাল ২৯ রান করে আলজেরি জোশেফের শিকার হলে ৪১ রানে ঘটে চতুর্থ উইকেটের পতন। এরপর ক্যারিয়ারের ২৮তম টেস্ট ফিফটি করে একাই দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক সাকিব। কিন্তু তাকে কেউ সঙ্গ দিতে পারেনি। সাকিবের ৫১ রানের ইনিংসেই মূলত শতরানের গণ্ডি পেরিয়ে ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ।

আরও পড়ুন: এক ইনিংসে তিন সেঞ্চুরি, ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ইংল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply