শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে চলন্ত দুই ফেরির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

|

দুর্ঘটনা কবলিত ফেরি।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

পদ্মার শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে দুটি চলন্ত ফেরির মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও অন্তত ১০ জন আহতের ঘটনা ঘটেছে। রোববার (১৯ জুন) ভোর সাড়ে ৩টার দিকে নৌরুটের শরীয়তপুরের জাজিরা প্রান্তের টার্নিং পয়েন্টে ফেরি বেগম রোকেয়া ও সুফিয়া কামালের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনায় সুফিয়া কামাল ফেরিতে থাকা গাড়িতে চাপা পড়ে নিহত হয় খোকন শিকদার (৪০) নামের এক গাড়ি চালক। নিহত খোকন ঝালকাঠি জেলার কাঠালিয়া চিংবাখালি এলাকার হারুন শিকদারের ছেলে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) মো. জামাল হোসেন জানান, ফেরি সুফিয়া কামাল ৩০টি যানবাহন নিয়ে শরীয়তপুরের মাঝিকান্দি থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে আসছিল। একই নৌপথে ৩৪টি যানবাহন ও অর্ধশতাধিক যাত্রী নিয়ে মাজিকান্দির অভিমুখে যাচ্ছিল ফেরি বেগম রোকেয়া। দুটি ফেরি পদ্মা নদীর টানিং পয়েন্ট জাজিরা প্রান্তে পৌঁছালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত হয় দুটি ফেরির সামনের অংশ। বিকল হয়ে যায় বেগম রোকেয়া ফেরি গাড়ি উঠা নামার রেম্প। পরবর্তীতে সুফিয়া কামাল শিমুলিয়াঘাটে ও বেগম রোকেয়া মাজিকান্দিঘাটে পৌঁছে নোঙর করেছে। অন্যান্য যাত্রীরা নিরাপদ রয়েছে।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের জানান, ফেরি দুর্ঘটনায় নিহত ব্যাক্তির মরদেহ মাওয়া নৌপুলিশ ক্যাম্পে রয়েছে। আইনী প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply