শিক্ষার্থীদের থেকে চাঁদা নিয়ে বিদায় অনুষ্ঠান; প্রতিবাদ করায় শিক্ষার্থী ও তার বাবাকে লাঞ্ছিত করার অভিযোগ

|

লাঞ্ছিত শিক্ষার্থী

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা নিয়ে বিদায় অনুষ্ঠান করার প্রতিবাদ করায় এক শিক্ষার্থী ও তার বাবাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনার বিচার চেয়ে কালিয়াকৈর থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই শিক্ষার্থীর বাবা। তবে, ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রভাবশালী মহল বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

গাজীপুরের কালিয়াকৈরের  জাথালিয়া ম‌জিদচালা উচ্চ বিদ্যালয়ে ২০২২ সালে এসএসসি পরীক্ষার্থীদের
বিদায়ী অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয় গত ১৫ জুন। অনুষ্ঠান বাবদ প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে  চাঁদা নেয়া হয় ৬শত টাকা ।

কিন্তু বিদায় অনুষ্ঠানে স্কুল বন্ধ রেখে মাত্র ১০৫ জন এসএস‌সি  শিক্ষার্থীদের উপ‌স্থি‌ত রাখা হয়। বিষয়‌টি এক শিক্ষার্থী প্রতিবাদ জানালে ওই স্কুলের প্রধান শিক্ষক তাকে বেদম মারধর করে। খবর পেয়ে শিক্ষার্থীর বাবা স্কুলে গেলে তাকেও লাঞ্ছিত করেন প্রধান শিক্ষক। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে উদ্ধার করে চিকিৎসার জন্য কা‌লিয়া‌কৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তার বাবা।

মারধরের ঘটনাটি ধামাচাপা দিতে এ বিষেয়ে তথ্য সংগ্রহের জন্য যমুনা টেলিভিশনের রিপোর্টার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেলে তার ওপর ক্ষিপ্ত হয়ে ক্যামেরা ভেঙে ফেলার চেষ্টাও করেন উপজেলা শিক্ষক সমি‌তির সাধারণ সম্পাদক। 

এ‌বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা ও অভিযুক্ত প্রধান শিক্ষক মুখলেছুর রহমান ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও স্থানীয়রা মিলে মীমাংসার চেষ্টা করছেন বলে জানান তারা। তবে, ঘটনাটির সুষ্ঠু তদন্ত ও স‌ঠিক বিচার দাবি ওই শিক্ষার্থীর প‌রিবারের ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply