ভবিষ্যৎ নিয়ে নীরবতা ভাঙলেন জিদান, ফিরতে চান ডাগআউটে

|

ছবি: সংগৃহীত

ভবিষ্যৎ নিয়ে দীর্ঘ নীরবতা ভাঙলেন কিংবদন্তি জিনেদিন জিদান। নিশ্চিত করেছেন, আবারও ডাগআউটে ফিরতে চান তিনি। তবে দায়িত্ব নিয়ে কোথায় যাবেন, কোন চ্যালেঞ্জ নেবেন সে ব্যাপারে এখনো কিছুই বলেননি ৯৮’র বিশ্বকাপ জয়ী এই তারকা।

কোচ হিসেবে ক্যারিয়ার লম্বা না হলেও সাফল‍্যের ঝুলিটা বেশ পরিপূর্ণ জিনেদিন জিদানের। তার অধীনেই টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। দুই মেয়াদে সাড়ে চার মৌসুম রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন জিদান। গত বছরের জুনে সান্তিয়াগো বের্নাব্যু ছাড়ার পর যোগ দেননি তিনি নতুন কোনো ক্লাবে। লম্বা সময় ধরে কোচিংয়ের বাইরে থাকায় নানা প্রশ্ন উঠছে। তবে এই বিরতি নিয়ে মোটেও বিচলিত নন জিদান। বরং জানালেন, কোচ হিসেবে সামনে কাজ করার ইচ্ছে রয়েছে তার।

জোর গুঞ্জন রয়েছে, ফ্রান্স জাতীয় দলের ডাগআউটে দেখা যেতে পারে এই ফরাসি তারকাকে। সেই সাথে বাতাসে ভাসছে পিএসজির কোচ হওয়ার খবরও। এমনকি ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনও জানিয়েছেন, জিদান লিগ ওয়ানে ফিরবে বলে আশা করেন তিনি। পিএসজিতে মরিসিও পচেত্তিনোর স্থলাভিষিক্ত হবেন জিদান, এমন জোর গুঞ্জনও শোনা গিয়েছে। তবে গুঞ্জনের পালে হাওয়া না দিয়ে জিদান জানিয়েছেন নিজের পরিকল্পনার কথা। তিনি বলেন, কোচ হিসেবে আমি কাজ চালিয়ে যেতে চাই। কারণ, এখানে আমার আকাঙ্ক্ষা ও নিবেদন দুটোই আছে। ৫০ বছরের এই জীবনে আমি তৃপ্ত ও খুশি। আর এটিই সবচেয়ে বড় ব্যাপার।

রিয়াল মাদ্রিদের ডাগআউটের স্মৃতি সব সময় স্মরণীয়। এমনটি জানিয়ে জিদান বলেন, আমাদের যেমন দারুণ সব খেলোয়াড় ছিল, তেমনি কঠোর পরিশ্রমও করেছি। অনেক কিছুর সাথেই আমি জড়িয়ে ছিলাম। তবে আমাকে সমর্থন দেয়া দলটিও ছিল দুর্দান্ত। প্রতিটি খেলোয়াড়ই ছিল গুরুত্বপূর্ণ। একজনকে ছাড়াও হয়তো এতকিছু অর্জন সম্ভব হতো না।

আরও পড়ুন: বর্ণবৈষম্যের কারণে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন এমবাপ্পে!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply