বাগেরহাটে ফেসবুক পোস্টের জেরে তুলকালাম, অতিরিক্ত পুলিশ মোতায়েন

|

পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে চিতলমারীতে।

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের চিতলমারী উপজেলার এক নারীর ফেসবুক পোস্ট ছড়িয়ে পড়লে সোমবার (২০ জুন) সকালে তাকে থানায় নিয়ে যায় পুলিশ। ওই নারীকে আটকের ঘটনা জানতে পেরে, থানার সামনে তার শাস্তির দাবিতে শুরু হয় বিক্ষোভ। এক পর্যায়ে থানার ভেতরে ঢুকে ভাঙচুর করে আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। এ ঘটনায় ১২ পুলিশ সদস্য ও ৮ জন আন্দোলনকারী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ১২ বিক্ষোভকারীকে।

তবে, যে নারীর ফেসবুক পোস্ট নিয়ে তোলপাড়, পুলিশি জিজ্ঞাসাবাদে তিনি বলেন, তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছিল। দাবির সত্যতা পরীক্ষা করে দেখছে পুলিশ।

চিতলমারী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মামুন হাসান জানান, সোমবার দুপুরে ফেসবুক পোস্ট দেয়াকে কেন্দ্র করে সংঘংর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত ৯ জনকে চিতলমারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহত ১২ জন পুলিশ সদস্যদেরও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে, এদের কারো অবস্থাই আশঙ্কাজনক নয় বলে জানান তিনি।

বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, ওই নারীর ব্যবহৃত ফেসবুক আইডি হ্যাক করে অন্য কেউ বা সে নিজে পোস্ট দিয়েছে কি না তা পরীক্ষা করে দেখা হচ্ছে। জেলা সদর থেকে ঊর্ধ্বতন অফিসারের নেতৃত্বে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply