পদ্মায় জনসভা: পটুয়াখালী থেকে ৩০ হাজার মানুষের পিকনিক আমেজে লঞ্চযাত্রা

|

ষ্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন পরবর্তী জনসভায় যোগ দিতে পটুয়াখালী জেলা থেকে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অন্তত ৩০ হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ পদ্মার উদ্দেশে রওনা হয়েছে। এরমধ্যে বিকেল ৫টা থেকে ৬টার মধ্যে দোতলা ও তিনতলা বিশিষ্ট আটটি যাত্রীবাহী লঞ্চে যাচ্ছে অন্তত বিশ হাজার মানুষ। বাকিরা সড়ক পথে বাসসহ অন্যান্য পরিবহনে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন।

এদিকে লঞ্চে পদ্মাসেতুর উদ্দেশে যারা যাচ্ছেন তাদের মধ্যে পিকনিকের আমেজ বিরাজ করছে। বাউল শিল্পীদের গান বাজনায় সবার মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ মোঃ সোহেল জানান, পদ্মাসেতু দক্ষিণের আশীর্বাদ। আবেগ, অনুভূতি আর বিশ্বাসের প্রতীক। সেই পদ্মাসেতুর উদ্বোধন মুহূর্তে হাজির থাকতে জেলা আওয়ামী লীগের নেতৃত্বে আমরা জেলা যুবলীগ লঞ্চযোগে রওনা হয়েছি। এটি আলাদা একটি অনুভূতি। লঞ্চে আমরা সাধারণত ঢাকা-পটুয়াখালী যাতায়াত করি, কিন্তু আজকের যাত্রাটা ভিন্ন। সবার মধ্যে পিকনিকের আমেজ বিরাজ করছে।

জেলা যুবলীগের সহসভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর শিকদার বলেন, সমাবেশে যাচ্ছি লঞ্চে কিন্তু মনেই হচ্ছে না। সকলের মধ্যে অন্যরকম আনন্দ বিরাজ করছে। স্লোগান স্লোগানে মুখরিত গোটা লঞ্চ। আশা করি, এভাবেই হাসি খুশিতে মাতোয়ারা থাকবে সবাই।

বাউল শিল্পী বশির সরকার জানান, ভাড়ায় গান করতে যায় বিভিন্ন স্থানে যান তিনি। কিন্তু এবার ফ্রিতে গান করতে লঞ্চে এসেছেন। মোট ৬ জন আছে তার দলে। সবার মধ্যে অন্যরকম একটা ভাব বিরাজ করছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলগমীর হোসেন বলেন, ইতিহাসের সাক্ষী হিসাবে আমরা জেলা আওয়ামী লীগের উদ্যোগে ২৫ থেকে ৩০ হাজার মানুষ (যারমধ্যে দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ রয়েছে) কালকের সমাবেশে যোগ দেয়ার জন্য রওনা হয়েছি। ইতোমধ্যে ৬টার মধ্যে জেলার আটটি উপজেলার বিভিন্ন স্টেশন থেকে আটটি লঞ্চ পদ্মা পাড়ের উদ্দেশে ছেড়ে দিয়েছে। প্রতিটি লঞ্চে অবস্থানরত সকলের জন্য খাবারের আয়োজন করা হয়েছে। বিশুদ্ধ খাবার পানি, স্যালাইনসহ প্রচুর পরিমাণে শুকনো খাবারও আমরা মজুদ রেখেছি। কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি যাতে না হয় সেদিকেও জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়রদের নির্দেশনা রয়েছে।

তিনি আরও বলেন, একটি আনন্দঘন পরিবেশে পিকনিকের পরিবেশ নিয়ে উৎসবমুখর পরিবেশে আমরা রাত্রিযাপন করে সকালে জনসভাস্থালে হাজির হবো।

আরও পড়ুন: ১২ হাজার মানুষ নিয়ে পদ্মাসেতুর উদ্বোধনীতে এমপি শাওন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply