নোয়াখালীর আ’লীগ নেতা রিপন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

|

নিহত রিপন (বামে), মূল পরিকল্পনাকারী (ডানে)।

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জের পরিবহন ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা আবু ছায়েদ ভূঁঞা রিপন হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও ২নং আসামি ইকবাল হোসেন সাইফুলকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সাইফুল উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের তালুয়া চাঁদপুর গ্রামের তবারক উল্যহার ছেলে।

শুক্রবার (১ জুলাই) সন্ধ্যায় বিদেশে পালিয়ে যাওয়ার সময় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। বেগমগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, গত বছরের ২৮ অক্টোবর গভীর রাতে লাল সবুজ পরিবহনের বেগমগঞ্জের চৌরাস্তার কাউন্টারের ম্যানেজার ও উপজেলার মিরওয়ারিশ ইউনিয়ন আওয়ামী লীগের ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক আবু ছায়েদ রিপনকে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ সময় তার সাথে থাকা নগদ আড়াই লাখ টাকাও লুট করে নিয়ে যায় হত্যাকারীরা।

পরদিন পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে তদন্তে নামে পুলিশ। পুলিশ ঘটনাস্থল মিরওয়ারিশপুর ইউনিয়নের বারইয়ার হাটসংলগ্ন গাছতলা এলাকাসহ বিভিন্ন স্থানে তদন্ত চালায়। এক পর্যায়ে ঘটনার সাথে সাইফুলের সম্পৃক্ততা পেলে সে এলাকা ছেড়ে গা ঢাকা দেয়। পরবর্তীতে সাইফুলকে হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড ও মূল পরিকল্পকারী হিসেবে শনাক্ত করে ২নং আসামি করে মামলায় দায়ের করা হয়।

ওসি আরও জানান, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি সাইফুল দেশে থেকে পালাতে বিমানবন্দর এলাকায় অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকালে বিমানবন্দর এলাকায় অভিযান চালিয়ে আমরা সাইফুলকে গ্রেফতার করতে সক্ষম হই। তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিকালে সাইফুলকে আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি মীর জাহিদুল হক রনি। এ হত্যাকাণ্ডটি চাঞ্চল্যকার চিহ্নিত করে এর আগে পুলিশ অভিযান চালিয়ে আরও ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। বর্তমানে তারা জামিনে রয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply