গ্রামীণ টেলিকমের মামলায় আর্থিক সমঝোতার অভিযোগে আইনজীবীর অ্যাকাউন্ট জব্দ

|

আইনজীবী ইউসুফ আলী।

ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ টেলিকমের চাকরীচ্যুত শ্রমিক-কর্মচারীদের আইনজীবী ইউসুফ আলীর ৬টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। রোববার (৩ জুলাই) এ আইনজীবীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়।

প্রসঙ্গত, গত ৩১ জুন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের চাকরীচ্যুত কর্মচারীদের দায়ের করা মামলা প্রত্যাহারের শুনানি চলছিল। সেদিন আদালত বলেন, শোনা গেছে শ্রমিকদের আইনজীবীকে অর্থের বিনিময়ে হাত করে এই মামলায় আপস করা হয়েছে। বিষয়টি পরিস্কার হতে শ্রমিকরা কে কত টাকা ক্ষতিপূরণ পেয়েছেন, সেই তালিকা দাখিল করার নির্দেশ দেন হাইকোর্ট। এরপর রোববার ব্যাংক অ্যাকাউন্ট জব্দের এ ঘটনা ঘটে।

অভিযোগ আছে, গ্রামীণ টেলিকমের কাছ থেকে প্রায় ১২ কোটি টাকা নিয়ে মামলাটি আপস করেছেন তিনি। তবে, ইউসুফ আলীর দাবি, এটি তার ক্লায়েন্ট-ফি।

সমঝোতার অভিযোগ অস্বীকার করে ইউসুফ আলী বলেন, পুরো টাকা উদ্ধার করেছি আমার মক্কেলদের জন্য। আমার মক্কেলরা তাদের প্রাপ্ত টাকা থেকে আমাকে ফি পরিশোধ করেছে। সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা যতই দেখবেন ততই সত্য বেরিয়ে আসবে। আমাকে যে টাকা দেয়া হয়েছে তা অত্যন্ত স্বচ্ছ পক্রিয়ায়।

অন্যদিকে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছেন, কোনো বেআইনি সমঝোতা হলে সংশ্লিষ্ট আদালত যে কারও বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। যদি আদালতে প্রমাণ হয় যে বেআইনিভাবে সমঝোতা হয়েছে, তাহলে দোষী যেই হোক আদালত ব্যবস্থা নেয়ার ক্ষমতা রাখে।

ইউসুফ আলী জানিয়েছেন, দ্রুতই তিনি ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে আরও একটি রিট মামলা দায়ের করবেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply