দৌলত‌দিয়ায় পণ্যবাহী ট্রাকের সা‌রি, নেই যাত্রীবা‌হি ও‌ পশুবা‌হী গা‌ড়ির সি‌রিয়াল

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

অতিরিক্ত যানবাহনের চাপ ও পদ্মার তীব্র শ্রেয়াতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলত‌দিয়ার ২ কি‌লোমিটার সড়‌কে পণ্যবাহী ট্রা‌কের সি‌রিয়াল তৈরি হ‌য়ে‌ছে। ত‌বে সি‌রিয়া‌লে নেই যাত্রীবা‌হি ও পশুবাহী কোনো যানবাহন।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টার দি‌কে দৌলত‌দিয়া ঘাঁটের জি‌রো প‌য়েন্ট থে‌কে মহাসড়‌কে এমন চিত্র দেখা যায়।

এদিকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে যাত্রীবা‌হি বাস ও পশুবাহী ট্রাক গু‌লো‌কে। ফলে দীর্ঘ অপেক্ষা ছাড়াই ফে‌রির নাগাল পাচ্ছে এসব যানবাহন।

বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট সূত্রে জানা‌ গে‌ছে, ২৪ ঘণ্টায় দৌলত‌দিয়া ঘাট ব্যবহার ক‌রে নদী পার হ‌য়ে‌ছে ৩ হাজার ১৬০‌টি যানবাহন। এরমধ্যে যাত্রীবা‌হি বাস ৪৪৮টি, ট্রাক ১ হাজার ৩৭১ টি, ছোট গা‌ড়ি ১ হাজার ২৭১ টি ও মোটর সাই‌কেল ৭০ টি। এছাড়া আজ ভোর ৬টা থে‌কে সকাল ৯টা পর্যন্ত ২১০‌টি যানবাহন পার হ‌য়ে‌ছে। যার সবগু‌লোই পণ্যবাহী ট্রাক।

বিআইইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, যানবাহ‌নের চাপ কিছুটা বে‌ড়ে‌ছে। তাছাড়া স্রো‌তেও ফে‌রি পারাপা‌রে সময় বে‌শি লাগ‌ছে। যে কার‌ণে পণ্যবাহী ট্রা‌কের কিছু সি‌রিয়াল হ‌য়ে‌ছে। ত‌বে দ্রুত সেটা কমে আসবে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবা‌হি বাস ও পশুবাহী ট্রাক পার করছেন। বর্তমানে এ রুটে ছোট বড় ১৮টি ফে‌রি চলাচল কর‌ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply