আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষ

|

বরিশাল ব্যুরো:

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে উভয় পক্ষের ৬ জন। আহত শিক্ষার্থীদের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ছাত্রলীগ পরিচয়ে দীর্ঘ দিন ধরেই ক্যাম্পাসে শিক্ষার্থীদের দুটি গ্রুপ সক্রিয়। উভয় পক্ষই ক্যাম্পাসে প্রভাব বিস্তারের চেষ্টা করছে। এর জেরেই মঙ্গলবার গভীর রাতে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ময়িদুর, সাব্বির, সিফাত, রোমান, তমাল ও শান্ত আহত হয়েছে। তারা শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন। ঘটনাটি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রকটর খোরশেদ আলম মুঠোফোনে জানান, শিক্ষার্থীদের দুই গ্রুপের ভেতর হয়তো আগে থেকে বিরোধ ছিল। এরই জেরে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় এ সংঘর্ষের ঘটনা ঘটে এবং সেখানে ৬ জন আহত হয়। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি বলেন, ঘটনা জানার পরই আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ পুলিশকে অবহিত করি এবং আমি নিজেও হাসপাতালে গিয়ে তাদের দেখে এসেছি। এ ঘটনার আলোকে যদি কোনো পক্ষ থেকে অভিযোগ পাই তাহলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, যদি কোনো পক্ষ অভিযোগ নাও করে তবুও যেহেতু বিশ্ববিদ্যালয়ের সামনে এমন একটি ঘটনা ঘটেছে সেহেতু আমরা ব্যবস্থা নেব।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply