ঢাকা বিশ্ববিদ্যালয় তার ধারণ ক্ষমতা অনুযায়ী শিক্ষার্থী বেছে নিয়েছে: শিক্ষামন্ত্রী

|

সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

ঢাকা বিশ্ববিদ্যালয় তার ধারণ ক্ষমতার অনুযায়ী শিক্ষার্থী বেছে নিয়েছে। বিশ্ববিদ্যালয় ফেল করাচ্ছে বা শিক্ষার্থীরা ফেল করছে বিষয়টি এমন নয়, বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

বুধবার (৬ জুলাই) বিকেলে চাঁদপুরের সার্কিট হাউজে পৌঁছালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় কৃতকার্যের হার কম হওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের একটি ধারণ ক্ষমতা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় একটি ভর্তি পরীক্ষা নিয়েছে, সে পরীক্ষায় তারা কতোজনকে নেবে তারাই সেটি বাছাই করে নিচ্ছে। যারা বাছাই হচ্ছে না তারা অকৃতকার্জ হচ্ছে বা তারা পরীক্ষার প্রশ্নের কোনো উত্তর দিতে পারছে না বিষয়টি তা কিন্তু নয়। এতো শিক্ষার্থীকে বাদ দেয়া হয়েছে কথাটি কিন্তু তা নয়, বিশ্ববিদ্যালয় তার ধারণ ক্ষমতার অনুযায়ী শিক্ষার্থী বেছে নিয়েছে। বাকিরা অন্যান্য জায়গায় ভর্তি হবে। পরে মন্ত্রী যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা যুব মহিলা লীগের আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন। 

এ সময় সেখানে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্তি পুলিশ সুপার সুদীপ্ত রায়, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ আওয়ামী লীগ, যুবলীগ. ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply