মাঠ তো আমি চালাবো না, অধিনায়ক চালাবে: লিটন

|

শেষ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৪ রানের পুঁজি তুলেছিল বাংলাদেশ। চলতি সিরিজে ক্যারিবিয়ানে প্রথমবারের মতো আত্মবিশ্বাসী স্কোর টাইগারদের। বল হাতে শুরুটাও ছিলো প্রত্যাশিত। কিন্তু বোলার পরিবর্তনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দেখাতে পারেননি মুন্সিয়ানা। যার জবাব জানা নেই লিটন দাসের কাছে।

লিটন দাস বলেন, ডিসিশনটা সম্পূর্ণ অধিনায়কের ওপর। এই ডিসিশন ভালোর দিকে যেতো তাহলে এই প্রশ্ন আসতো না। তবে, মাঠ তো আমি চালাবো না বা আর দশটা প্লেয়ার চালাবে না। অধিনায়কই মাঠ চালাবে। তাই আমাদের তার ডিসিশন অনুসরণ করা উচিত।

তবে ম্যাচ হারার কারণ হিসেবে টপ অর্ডারদের ব্যর্থতাকেই দায়ী করেছেন লিটন। বলেন, কন্ডিশন ব্যাটিং সহায়কই ছিল। আমরা শুরুর ব্যাটাররা যদি ভালো একটি ভূমিকা রাখতে পারি তাহলে শেষের দিকের ব্যাটাররা আরও মন খুলে খেলতে পারতো।

বোলাররা ছন্দ হারিয়েছেন প্রতিপক্ষের আগ্রাসী ব্যাটিংয়ের কাছে। এমন দাবি এই উইকেটরক্ষক ব্যাটারের। লিটনের ভাষ্য, খুব ভালো ভালো বলেও ওরা পাওয়ার হিটিং করেছে। এটা ওদের প্লাস পয়েন্ট। ওরা পাওয়ার হিটিং করতে পারে কিন্তু আমরা পারি না। এই জিনিসটা অনেক সময় বোলারের মাথায় কাজ করে যে, একটু উনিশ-বিশ হলেই ওরা পাওয়ার হিট করবে।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে টাইগারদের সবচেয়ে বড় দুঃশ্চিন্তার কারণ হবে পাওয়ার হিটারের অভাব। এ বিষয়ে লিটন বলেন, অনেকে বলে টি-টোয়েন্টি স্কিলের খেলা, অনেকে বলে টেকনিকের খেলা। কিন্তু আমার মনে হয় অনেক সময় পাওয়ার হিটিংয়েরও দরকার হয়। কিন্তু এই জিনিসটাতে আমরা অনেক পেছানো। আগামী বিশ্বকাপের মাঠ অনেক বড়। এই জিনিসটা ভোগাতে পারে আমাদের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply