জাপানের সাবেক প্রধানমন্ত্রীর ওপর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা

|

পররাষ্ট্রমন্ত্রী (বামে) শিনজো আবে'র ওপর হামলার মুহূর্ত (ডানে)। ছবি: সংগৃহীত।

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার ঘটনার নিন্দা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে পররাষ্ট্রমন্ত্রী এ ঘটনাকে অত্যন্ত দুঃখজনক অভিহিত করে শিনজো আবের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

শুক্রবার (৮ জুলাই) জাপানের পশ্চিমাঞ্চলের নারা শহরে বক্তব্য দেয়ার সময় শিনজো আবে গুলিবিদ্ধ হন। ঘটনার পরই পালানোর সময় আটক করা হয় হামলাকারীকে। ঘটনাটি গণমাধ্যমে জানার পর পররাষ্ট্রমন্ত্রী জাপানের এ রাজনীতিকের দ্রুত ও পরিপূর্ণ সুস্থতা কামনা করেছেন। একইসাথে এ ঘটনার নিন্দাও জানান তিনি।

এ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শিনজো আবে আমার ঘনিষ্ঠজন এবং তিনি বাংলাদেশেরও অকৃত্রিম বন্ধু। তার ওপর গুলি চালানোর ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক উল্লেখ করে তিনি বলেন, আমরা তার দ্রুত ও পরিপূর্ণ সুস্থতার জন্য প্রার্থনা করছি।

উল্লেখ্য, নারা শহরে বক্তৃতার সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর থেকে জাপানের সাবেক এই প্রধানমন্ত্রী অচেতন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার (৮ জুলাই) বক্তৃতার মঞ্চে হঠাৎ বুকে গুলিবিদ্ধ হয়ে আহত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। গুলিবিদ্ধ হয়ে মঞ্চে পড়ে থাকার সময় তার বুক থেকে রক্তপাত হতে দেখা গেছে বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম এনএইচকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply