গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে

|

ছবি: সংগৃহীত।

গুলিবিদ্ধ হয়ে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে মারা গেছেন। শুক্রবার (৮ জুলাই) বক্তব্য দেয়ার সময় গুলিবিদ্ধ হন তিনি। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থাতেই মারা গেছেন তিনি। খবর বিবিসির।

এর আগে টোকিওর সাবেক গভর্নর ইয়োচি মাসুজো জানিয়েছিলেন, শিনজো আবের ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ হয়েছে। জাপানে ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ টার্মটি প্রায়ই সরকারিভাবে মৃত্যুর খবর নিশ্চিত করার আগে প্রাথমিকভাবে ব্যবহার করা হয়। তার অবস্থা অত্যন্ত গুরুতর বলেও জানানো হয়েছিল। এরপরই তার মৃত্যুর সংবাদ এলো।

আরও পড়ুন: জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ

গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো আবেকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। তাকে লক্ষ্য করে পরপর দুটি গুলি ছোড়া হয়েছিল। যদিও দুটি গুলিই তার গায়ে লেগেছে কিনা তা জানা যায়নি। তবে চিকিৎসকরা জানিয়েছিলেন, তার বাম কাঁধে একটি গুলি লেগেছে। সেখান থেকে আশঙ্কাজনকভাবে রক্তক্ষরণ হচ্ছে।

হামলার পর গণমাধ্যমে কথা বলেন জাপানের বর্তমান প্রথানমন্ত্রী ফুমিও কিশিদা। কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। গণমাধ্যমকে এ  সময় হামলার ঘটনাকে বর্বর উল্লেখ করে  কিশিদা বলেন, এই ঘটনা কিছুতেই মেনে নেয়া হবে না।

উল্লেখ্য, শুক্রবার (৮ জুলাই) নারা শহরে বক্তৃতার সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর থেকে জাপানের সাবেক এই প্রধানমন্ত্রী অচেতন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply