নেত্রকোণায় শিশুদের সাথে সময় কাটালেন মিস ইউনিভার্স

|

ট্রফি হাতে মিস ইউনিভার্স-২০১৬ ইরিশ মিতেনা।

শিশুদের জীবনমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে ওয়ার্ল্ড ভিশনের শুভেচ্ছা দূত মিস ইউনিভার্স-২০১৬ ইরিশ মিতেনার চার দিনের সফরে বাংলাদেশে এসেছেন। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আমন্ত্রণে মিস ইউনিভার্স ইরিশ মিতেনার ওয়ার্ল্ড ভিশন ফ্রান্সের শুভেচ্ছা দূত হিসেবে বাংলাদেশ সফর করছেন তিনি। 

শুক্রবার (৮ জুলাই) বিকেলে তিনি নেত্রকোণার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ে মাঠে কিশোরীদের প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন। এর আগে তিনি নেত্রকোণার কলমাকান্দা উপজেলার নাজিরপুরে ওয়ার্ল্ড ভিশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। 

পরিদর্শনের প্রথম দিন ৭ জুলাই নলছাপড়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জাতীয় সঙ্গীত ও অ্যাসেম্বলি, ছাত্র-ছাত্রীদের সাথে আড্ডা ও নাচ-গানের একটি ক্লাস উপভোগ করেন। এরপর তিনি ‘আল্ট্রা পুওর গ্রাজুয়েশন’ কর্মসুচীতে অংশ নিয়ে চরম দারিদ্র থেকে উন্নীত একদল নারীর কাছে তাদের অভিজ্ঞতা শোনেন। পরে তিনি একটি মেয়ে শিশু ও তার পরিবার পরিদর্শন করে সেই শিশুর স্পন্সর হিসেব দায়িত্ব নেন।

প্রকল্প পরিদর্শনের দ্বিতীয় দিন ৮ জুলাই সকালে একটি গ্রাম উন্নয়ন দলের সাথে সভা ও নিরাপদ পানি এবং পয়ঃনিষ্কাশন সুবিধা নিয়ে গ্রামবাসীর সাথে আলোচনা করেন মিস ইউনিভার্স ইরিশ মিতেনা। এরপর গ্রামের কমিউনিটি কিচেন বা কমিউনিটি ভিত্তিক রান্না ঘরে  শিশুর জন্য পুষ্টিকর খাবার রান্নার কার্যক্রম পরিদর্শন করেন তিনি। 

শুক্রবার বিকেলে লেঙ্গুরা উচ্চ বিদ্যালয় মাঠে মেয়ে শিশুদের দুইটি দলের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন। ইরিশ মিতেনা তার স্পন্সরকরা শিশুটিসহ ফুটবল খেলায় অংশ নেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আহাদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান, ওয়ার্ল্ড ভিশনের কমিউনিকেশনস ম্যানেজার দেবাশীষ রঞ্জন সরকারসহ প্রতিষ্ঠানটির দেশি-বিদেশি কর্মকর্তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply