রাজবাড়ীতে ভুল অপা‌রেশনে রোগীর মৃত্যুর অ‌ভি‌যোগ

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

রাজবাড়ী‌ শহ‌রের ডা. রতন ক্লি‌নি‌কে টন‌সিল অপা‌রেশন কর‌তে গি‌য়ে ফি‌রোজ কাজী (৪২) না‌মে এক রোগী মৃত্যুর অভিযোগ উ‌ঠে‌ছে। নিহত ফি‌রোজ কাজী মিজানপুর ইউপির সূর্য্যনগর এলাকার কালীনগ‌রের মৃত ফি‌রো কাজীর ছে‌লে।

শুক্রবার (৮ জুলাই) দিবাগত রাত সোয়া ১২টার দি‌কে তার মৃত্যুর খবর জানা যায়। জানা গেছে, গত ক‌য়েক‌দিন ধ‌রে টন‌সিল সমস্যায় ভুগ‌ছি‌লেন ফি‌রোজ। শুক্রবার সকা‌লে তি‌নি শহ‌রের ডক্টরস কেয়া‌রে নাক, কান ও গলা রোগ বি‌শেষজ্ঞ ডা. মো. হাসান আলীকে দেখান। সেসময় পরীক্ষা নিরীক্ষার পর ১৫ হাজার টাকার বি‌নিম‌য়ে ডা. রতন ক্লি‌নি‌কে অপা‌রেশ‌নের চু‌ক্তি হয়।

সে অনুযায়ী বিকা‌লে ফি‌রোজকে ক্লি‌নি‌কে ভ‌র্তি করা হয়। সন্ধ্যা ৭টার দি‌কে তা‌কে অপা‌রেশন থি‌য়েটা‌রে ঢোকা‌নো হয়। রাত ১১টা পর্যন্ত ফিরোজকে অপা‌রেশন থি‌য়েটার থে‌কে বের না করা হ‌লে স‌ন্দেহ হয় রোগীর স্বজন‌দের। পরবর্তী‌তে তারা জোর করে ভেত‌রে ঢু‌কে দে‌খেন ফি‌রোজ কাজী বেঁচে নেই।

এ সময় উ‌ত্তে‌জিত নিহ‌তের স্বজনরা ক্লি‌নি‌কের ম্যানেজার‌কে মার‌ধোর ক‌রেন বলে জানা গেছে। তবে ঘটনার পর চিকিৎসক ও নার্সসহ ক্লি‌নি‌কের দ্বা‌য়িত্বরতরা পা‌লি‌য়ে যায়। প‌রে পু‌লিশ এসে নিরাপত্তা বিবেচনায় ক্লি‌নিক‌টি তালাবদ্ধ ক‌রে দেয় এবং ভর্তিকৃত রোগী অন্য হাসপাতা‌লে স্থানান্তর ক‌রেন।

রাজবাড়ী সদর থানার ও‌সি শাহাদাত হো‌সেন ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে এসে ক্লি‌নিকে চি‌কিৎসক, সেবিকা, বয় কাউ‌কেই পাওয়া যায় না। পরে নিরাপত্তার স্বা‌র্থে ক্লি‌নিক‌টি তালাবদ্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে। এই হাসপাতালে অন্য যারা ভ‌র্তি আছেন তা‌দের অন্যত্র স‌রি‌য়ে নেয়া হ‌চ্ছে বলে জানান তিনি। এছাড়া এ বিষ‌য়ে অ‌ভি‌যোগ পে‌লে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন ওসি শাহাদাত হোসেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply