সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় ঈদের নামাজ

|

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:

সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহের বিভিন্ন এলাকায় ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ জুলাই) সকাল ৮টায় জেলার হরিণাকুন্ডু উপজেলা মোড়ের গোলাম হযরতের মিল চত্ত্বরসহ জেলার বিভিন্ন এলাকায় এই ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

এবারের ঈদ জামাতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে অর্ধশতাধিক মুসল্লি ইদের নামাজ আদায় করেন।

ঈদ জামাত আয়োজকরা জানায়, সৌদি আরবের সাথে মিল রেখে তারা কয়েক বছর ধরে ঈদ জামাতের আয়োজন করে আসছেন। এতে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু উপজেলার কুলবাড়ীয়া, নারায়নকান্দি, বৈঠাপাড়া, বোয়ালিয়া, চটকাবাড়ীয়া, ফলসী, পায়রাডাঙ্গা, নিত্যানন্দরপুর, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার মুসল্লিরা নামাজ আদায় করেন।

ইমাম মাওলানা রেজাউল ইসলাম জানান, সহিহ হাদিসের আলোকে বিগত ১৪ বছর ধরে সৌদি আরবের সাথে মিল রেখে তারা হরিণাকুন্ডুতে ঈদ জামাত আদায় করে আসছেন। এই জামাতে আগে ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও আলমডাঙ্গা উপজেলার ৩ শতাধিক মুসল্লি নামাজ পড়তেন। দীর্ঘদিন করোনা থাকার কারণে এবার এখানে অর্ধশত মুসল্লি সমাবেত হয়ে
ঈদের নামাজ আদায় করেন।

ঈদ জামাত কমিটির সভাপতি মো. বজলুর রহমান বলেন, ওআইসিসহ সকল মুসলিম উম্মাহ আজকে ঈদের নামাজ আদায় করছেন এবং কোরবানি দিচ্ছেন। সে কারণে আমরা ঈদের নামাজ আদায় করেছি। আমরা রাসুলের সুন্নাহ অনুসরণ করে চলি। রাসুল (সা:) যেভাবে চলতে বলেছে আমরা সেইভাবে চলি।

হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ঈদের জামাত সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। আমরা শুধু তাদের নিরাপত্তার কাজে কয়েকজন ফোর্স সেখানে পাঠিয়েছি। আমাদের দায়িত্ব কোনোভাবেই যেন আইনশৃঙ্খলা ভঙ্গ না হয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply