১২ ঘণ্টায় বর্জ্য অপসারণ না করলে বাতিল ইজারাদারের জামানত, মেয়র আতিকের হুঁশিয়ারি

|

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

১২ ঘণ্টায় পশুর হাটের বর্জ্য অপসারণ না করলে ইজারাদারের জামানত বাতিল করা হবে, হুঁশিয়ার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। আর দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস জানান, হাটের বর্জ্য অপসারণ আজ মধ্যরাত থেকেই শুরু হবে।

শনিবার (৯ জুলাই) সকালে আফতাবনগর পশুর হাট পরিদর্শনে যান আতিকুল ইসলাম। তিনি বলেন, হাট শেষ হয়ে গেলে আবর্জনা পরিষ্কারে উদাসীন থাকেন অনেক ইজারাদার। ফলে ভোগান্তি বাড়ে নগরবাসীর। মেয়র বলেন, ঈদের দিন ১২ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। পরিচ্ছন্নতার জন্য ১০ হাজার কর্মী মাঠে থাকবে, দেয়া হবে ৫ লাখ পিস পলিব্যাগ। মাস্ক আমার, সুরক্ষা সবার; এটি মানতে হবে সবাইকে। ডিএনসিসির প্রতিটি হাটে ১০০ জন করে মোট এক হাজার স্বেচ্ছাসেবক স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতা কার্যক্রম পরিচালনাসহ সুরক্ষাসামগ্রী বিতরণ করছে।

নগরভবনে একটি কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে বলেও জানান মেয়র আতিক। তিনি বলেন, কন্ট্রোলরুমে ফোন করে সবাই বর্জ্য সংক্রান্ত তথ্য জানাতে পারবে এবং তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। কন্ট্রোল রুমের ৩টি ফোন নম্বর: ১৬১০৬, ০২-৫৫৫০৫২০৮৪, ০৯৬০-২২২২৩৩৩। জনসাধারণকে এই নম্বরে বর্জ্য সংক্রান্ত তথ্য জানানোর আহ্বান জানান তিনি।

দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস বলেন, কোরবানির পর দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণের কাজ শুরু হবে। ঈদের ২য় দিনের মধ্যে সবাইকে কোরবানি সম্পন্ন করার অনুরোধ জানান তিনি। তিনি বলেন, আজ (৯ জুলাই) রাত ১১টা থেকে বর্জ্য অপসারণের কাজ শুরু হবে। আর আগামীকাল কোরবানির পর দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণের কাজ আমরা শুরু করবো।

আরও পড়ুন: ‘জাতীয় ঈদগাহে ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবে’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply