অনশনরত অবস্থায় ঈদের নামাজ আদায় করলেন আন্দোলনরত শিক্ষকরা

|

প্যানেলভিত্তিক নিয়োগসহ তিন দফা দাবিতে ৩৬ দিন ধরে শাহবাগে গণ অনশন কর্মসূচি পালন করছেন এনটিআরসিএর (বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) নিবন্ধন সনদপ্রাপ্ত শিক্ষকেরা। রোববার (১০ জুলাই) শাহবাগেই অনশনরত অবস্থায় ঈদের নামাজ আদায় করেছেন এই শিক্ষকরা।

প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে গত ৫ জুন থেকে শাহবাগে গণ অনশন কর্মসূচি পালন করছেন নিবন্ধন সনদপ্রাপ্ত শিক্ষকেরা। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে তাদের অনশন।

শিক্ষকদের দাবিগুলো, এনটিআরসিএর নিবন্ধিত সনদধারীদের প্যানেলভিত্তিক নিয়োগ দিতে হবে, বৈধ সনদধারী চাকরিপ্রত্যাশীদের নিয়োগ না দেয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা স্থগিত রাখতে হবে ও ইনডেক্সধারীদের প্যানেলে অন্তর্ভুক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে। 

অনশন কর্মসূচিতে অংশ নেয়া নিবন্ধনধারীদের অভিযোগ, নিয়োগ সুপারিশের প্রলোভন দেখিয়ে এনটিআরসিএ হাজার হাজার আবেদনের বিপরীতে নিয়োগপ্রত্যাশীদের সর্বস্বান্ত করে ফেলেছে। এনটিআরসিএর গাফিলতির কারণে অনেকে অবৈধ সনদ নিয়েও চাকরি করছেন। অথচ বৈধ সনদধারীরা অযোগ্য হচ্ছেন। 

এক মাসেরও বেশি সময় এই গণ অনশন কর্মসূচি চললেও এখন পর্যন্ত এনটিআরসিএ বা শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা অনশনকারীদের সাথে কথা বলতে আসেননি। এ নিয়ে ক্ষুব্ধ তারা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply