জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৫০

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশের বোলাররা। শুরু থেকেই টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় স্বাগতিক উইন্ডিজ। শেষ পর্যন্ত ৪১ ওভারে ৯ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ১৪৯ রান। জয়ের জন্য বাংলাদেশের করতে হবে ১৫০ রান।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস অনুষ্ঠিত হয়েছে প্রায় দুই ঘণ্টা পরে। তাই ম্যাচটি ৪১ ওভারে অনুষ্ঠিত হবে বলে জানিয়ে দেন আম্পায়াররা। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট করতে নেমে স্বাগতিকদের শুরুটা ভালো হতে দেননি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার সাই হোপকে ফেরান তিনি। আউট হওয়ার পূর্বে কোনো রান তুলতে পারেননি হোপ। আরেক ওপেনার কাইল মেয়ার্সকে ১০ রানে ফেরান মেহেদি হাসান মিরাজ।

তৃতীয় উইকেটে ম্যাচের হাল ধরার চেষ্টা চালান ব্রেন্ডন কিং ও শামারাহ ব্রকস। কিন্তু জুটিতে বেশি রান তুলতে পারেননি তারা। ইনিংসের ২১তম ওভারে পরপর দুই বলে এই দুই ব্যাটারকে ফেরান শরিফুল ইসলাম। ব্রকস ৩৭ ও কিং ৮ রান করেন।

৩১ ওভারে ৯৭ রানেই ৭ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে উইন্ডিজ। এমন বিপর্যয়ে দলের হাল ধরতে চেষ্টা করেন রোমারিয় শেফার্ড ও গুডাকেশ মতি। কিন্তু ব্যর্থ হন তারা সেই মিরাজ ও শরিফুলের কারণে। ৩৪তম ওভারে ফের দুটি উইকেট তুলে নেন শরিফুল। প্রথম বলে আফিফের হাতে শেফার্ড আর ৪র্থ বলে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মতি। শেফার্ড ১৮ বলে ১৬ রান করেন আর মতি ১১ বলে ৭ রান। শেষ দিকে ফিলিপের ২২ বলে ২১ ও সিলিসের ২৩ বলে ১৬ রানের সুবাদে ১৪৯ রান পর্যন্ত যেতে পারে ক্যারিবিয়রা।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল শরিফুল। ৮ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন তিনি। ৩৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। আর একটি উইকেট শিকার মোস্তাফিজুর রহমানের। অভিষিক্ত নাসুম আহমেদ উইকেট না পেলেও ৮ ওভারে মাত্র ১৬ রান খরচ করেছেন। তাসকিন সমান ওভারে দিয়েছেন ২৫ রান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply